Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঊষা জটিলতা নিয়েই টার্ফে প্রিমিয়ার হকি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

দেরীতে হলেও অবশেষে টার্ফে গড়াচ্ছে ঘরোয়া হকির মর্যাদাপূর্ণ আসর প্রিমিয়ার লিগ। আগামীকাল শুরু হবে এই লিগ।
ঊষা ক্রীড়া চক্রকে নিয়ে লিগের ফিকশ্চার চুড়ান্ত করা হলেও হকি ফেডারেশন এখনো জানে না ঊষা খেলবে কিনা। তবে তাদের অপেক্ষায় আছে ফেডারেশন কর্তারা। যদি লিগ শুরু আগের দিন আজ রাত আটটার মধ্যে এসে নিবন্ধন করে ঊষা তাহলে ১৩ দলকে নিয়েই এক বছর পর শুরু হবে প্রিমিয়ার হকি লিগ। গতকাল আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন তথ্যই জানান ফেডারেশনের কোষাধ্যক্ষ ও লিগ কমিটির সদস্য সচিব কাজী মইনুজ্জামান পিলা। এ সময় যুগ্ম সম্পাদক মাহাবুবুল এহসান রানা, পৃষ্ঠপোষক গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানীর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মনিরুজ্জামান খান ও মতিঝিল থানার এসি মিশু বিশ্বাস উপস্থিত ছিলেন।
সাত দিনের দলবদল এবার গড়িয়েছে ১২ দিনে। সময় বাড়ানো হয়েছে ঊষা ক্রীড়া চক্র, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও বাংলাদেশ স্পোর্টিং ক্লাবের জন্য। কিন্তু বাকি দু’দল দলবদল করলেও ঊষা দলবদলে অংশ নেয়নি। খেলোয়াড় ছেড়ে দেয়ায় অনেকটাই নিশ্চিত ছিল যে তারা আর এই মৌসুমে খেলবে না। তারপরও ঊষার জন্য লিগ শুরু আগের দিন পর্যন্ত অপেক্ষা করবে ফেডারেশন। এবারের লিগে অংশ নেয়া দলগুলো হলো (ঊষা ছাড়া)- ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, আবাহনী লিমিটেড, মোহামেডান এসসি, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব, বাংলাদেশ এসসি, সোনালী ব্যাংক এসআরসি, ওয়ারী ক্লাব, সাধারণ বীমা ক্রীড়া সংস্থা, অ্যাজাক্স এসসি, আজাদ এসসি, পুলিশ এসসি ও ভিক্টোরিয়া এসসি।
প্রথম তিন দিনে আট ম্যাচের ফিকশ্চার দিলেও ঊষার খেলা নিয়ে জটিলতা রয়েছে। ফিকশ্চার অনুযায়ী প্রথম দিনের শুরুর ম্যাচটি বর্তমান চ্যাম্পিয়ন মেরিনার ও ভিক্টোরিয়ার। দ্বিতীয় ম্যাচে পুলিশের বিপক্ষে মাঠে নামার কথা রয়েছে ঊষার। যদি ক্লাবটি না আসে তাহলে কি হবে? এ প্রসঙ্গে পিলা বলেন, ‘আমরা আশা করছি শেষ পর্যন্ত ঊষা খেলতে আসবে। নইলে নতুন করে ফিকশ্চার তৈরী করতে হবে।’ তবে ফেডারেশনের এমন ফিকশ্চারকে নাটক বলেই অভিহিত করলেন ঊষা ক্রীড়া চক্রের যুগ্ম সম্পাদক সাফায়েত হোসেন ডালিম, ‘এটা কেমন নাটক বুঝলাম না। আমরা দলবদল করিনি অথচ আমাদের নিয়ে ফিকশ্চার বানিয়েছে। আমাদের জন্য অপেক্ষা করার কি আছে। এই অবস্থায় দল করা সম্ভব নাকি? এটা নাটক ছাড়া আর কিছুই নয়। আমরা এবারের মৌসুমে আর খেলছি না এটাই শেষ কথা। কারণ চ্যাম্পিয়ন হওয়ার মতো দল গড়তে না পারলে খেলে লাভ নেই।’
জানা গেছে, ২০০৬ সালেও একবার ঊষা খেলেনি। এমনকি গেল আসরে মোহামেডান না খেললেও অবনমন ছিল না। এবার কি হবে তার জন্য সময়ের অপেক্ষায় থাকতে বললেন ফেডারেশনের এক কর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টার্ফে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ