Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

গাজীপুরে ও খুলনায় গণজোয়ার সৃষ্টি হচ্ছে -নজরুল ইসলাম খান

| প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সরকারের রাষ্ট্র পরিচালনায় চরম ব্যর্থতা আর ফ্যাসিবাদী আচরণের বিরুদ্ধে গাজীপুর আর খুলনায় গণজোয়ার সৃষ্টি হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলের সমন্বয়ক নজরুল ইসলাম খান। তিনি বলেন, জাতীয়তাবাদী শক্তির ঐক্যের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তার ভীত হয়েই এই অবৈধ সরকার তাকে কারাগারে বন্দি করেছে। দেশবাসী সরকারের এই প্রতিহিংসার রাজনীতির জবাব দিতে প্রস্তত হয়ে রয়েছে। জনতার এই প্রস্তুতিতে ঐক্যবদ্ধ করে গণবিরোধী সরকারের পতন আন্দোলন গড়ে তুলতে হবে। গতকাল (বুধবার) রাজধানীর এক হোটেলে ২০ দলীয় জোটের গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রচারণা কমিটির সভায় তিনি এসব কথা বলেন।
নজরুল ইসলাম বলেন, বেগম খালেদা জিয়া এখনও অনেক অসুস্থ। কিন্তু তাঁর সুচিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে না। এমন সময় ওবায়দুল কাদেরের এ ধরনের বক্তব্য ভয়ঙ্কর ইঙ্গিত ধারণ করে। তাই আমরা সরকারকে সাবধান করে দিতে চাই বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা না করা হলে এবং স্বাস্থ্যের যদি আরও অবনতি হয় তার পুরো দায়িত্ব সরকারকে নিতে হবে। যদি সরকারের দুর্বলতার কারণে অবহেলার কারণে বেগম খালেদা জিয়া আরও অসুস্থ হয়ে পড়েন, তাহলে দেশের জনগণ এ অপরাধের জন্য ক্ষমা করবে না।
এসময় জাতীয় পার্টি (জাফর) মহাসচিব ও গাজীপুর নির্বাচনের প্রচরণা সমন্বয় কমিটির আহŸায়ক মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে এবং এলডিপি সিনিয়র যুগ্ম মহাসচিব সমন্বয় কমিটির সদস্য সচিব শাহাদাত হোসেন সেলিমের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় পার্টি (জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিঙ্কন, লেবার পার্টি (একাংশ) চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, (অপরাংশ) চেয়ারম্যান এমদাদুল হক চৌধুরী, জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, ডিএল সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, বিজেপি ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মতিন সাউদ, বিএমএল মহাসচিব শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, পিপলস্ লীগ মহাসচিব সৈয়দ মাহবুব হোসেন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড সাঈদ আহমেদ, খেলাফত মজলিশ যুগ্ম মহাসচিব শেখ গোলাম আসগর, জমিয়তে উলামায়ে ইসলাম সাংগঠনিক সম্পাদক মুফতী মো. রেজাউল করিম প্রমুখ।
অন্যেদিকে এনপিপি কার্যালয়ে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ২০ দলীয় জোটের সমন্বয় কমিটির অপর এক সভায় সমন্বয় কমিটির আহŸায়ক ও এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে এবং সমন্বয় কমিটির সদস্য সচিব ও এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা›র সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন এলডিপি সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, এনপিপি মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, প্রেসিডিয়াম সদস্য এম. ওয়াহিদুর রহমান, ডিএল সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, লেবার পার্টি (একাংশ) চেয়ারম্যান এমদাদুল হক চৌধুরী, ভাইস চেয়ারম্যান মাহমুদ খান, বিএমএল মহাসচিব শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, পিপলস্ লীগ মহাসচিব সৈয়দ মাহবুব হোসেন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড সাঈদ আহমেদ প্রমুখ।
সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয় ২০ দলীয় জোটের মেয়র গাজীপুরে প্র্রার্থী হাসানউদ্দিন সরকারের পক্ষে ২৭ ও ২৯ এপ্রিল এবং খুলনায় মো. নজরুল ইসলাম মঞ্জুর পক্ষে ৩ মে থেকে ৫ মে পর্যন্ত প্রাথমিকভাবে গণসংযোগ ও প্রচারনায় অংশগ্রহণ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ