Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গাজীপুরে ধানের শীষ প্রতীকের আনুষ্ঠানিক প্রচারণা শুরু

মো. দেলোয়ার হোসেন | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

ঐতিহাসিক ছয়দানা মালেকের বাড়ির রণাঙ্গন থেকে আরেকটি যুদ্ধ শুরু করলেন মুক্তিযোদ্ধা হাসান সরকার
মুক্তিযুদ্ধের ঐতিহাসিক রণাঙ্গন ‘ছয়দানা মালেকের বাড়ি’ থেকে বুধবার সকালে আনুষ্ঠানিক প্রচারযাত্রা শুরু করেন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ২০ দলীয় জোট মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে এই রণাঙ্গনেই মুক্তিযোদ্ধা হাসান সরকারের নেতৃত্বে হানাদার বাহিনীর বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তুলেছিলেন মুক্তিযোদ্ধারা। হাসান সরকারের গ্রেনেড আক্রমনে এই রণাঙ্গনেই হানাদার বাহিনীর ক্যাপ্টেন নঈম ধরাশায়ী হয় এবং দলবলসহ আত্মসমর্পন করে। বুধবার সকাল সাড়ে ৯টায় এই মালেকের বাড়ি এলাকার আনু মার্কেটে পথসভার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করেন হাসান সরকার। এসময় বক্তৃতায় হাসান সরকার তরুণদের উদ্দেশ্যে বলেন, আপনাদের মত তরুণ বয়সে জীবন ও স্বজনের মায়া-মমতা ত্যাগ করে এখানেই স্বাধীনতার যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম। শোষণ-বঞ্চনার বিরুদ্ধে সেই যুদ্ধে আমরা কামিয়াব হয়েছিলাম। দীর্ঘ ৪৮ বছর পর এখানে আরেকটি যুদ্ধের ডাক দিতে এসেছি। এই যুদ্ধে জয়ী হলে আগামী প্রজন্ম অনন্তকাল এর সুফল ভোগ করবে।
তিনি আরো বলেন, তরুন বয়সেও কোন লোভ লালসা আমাকে ন্যায়নীতি ও সত্য পথ থেকে বিন্দু পরিমাণ সরাতে পারেনি। তিনি বলেন, কালো টাকা কখনো কল্যাণ বয়ে আনতে পারে না। কালো টাকা আমেরিকা, ভারত বা দেশের বাহির থেকে আসেনি। এসব টাকা আমাদের দেশের টাকা। সুযোগ পেলে তরুণরা কালো টাকা হাতিয়ে নেবে; কিন্তু তারা নীতি নৈতিকতা ও বিবেক বির্জন দিবে না।
পথ সভায় আরো বক্তব্য দেন, গাজীপুর জেলা বিএনপিসাধারণ সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব কাজী সাইয়েদুল আলম বাবুল, বিএনপির কেন্দ্রীয় নেতা ধানের শীষ প্রতীকের মিডিয়া সেলের প্রধান ডা. মাজহারুল আলম, জেলা বিএনপির সাহিত্য ও প্রকাশনা সম্পাদক সাবেক কাশিমপুর ইউনিয়ন পরিষদর চেয়ারম্যান শওকত হোসেন সরকার, গাছা সাংগঠনিক থানা বিএনপির সভাপতি মোশারফ হোসেন খান, তাঁতীদলের কেন্দ্রীয় সহসভাপতি ইঞ্জিনিয়ার মমতাজ উদ্দিন, কাপাসিয়া উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, গাছা সাংগঠনিক থানা জামায়াতের আমির মোতালিব হোসেন, যুবদল নেতা জিল্লুর রহমান প্রমুখ। এসময় আরো উপস্থিত ছিলেন, গাজীপুর জেলা স্বেচ্ছাসেবকদলের সাবেক সভাপতি হুমায়ুন কবির রাজু, গাজীপুর সদর থানা জাসাস সভাপতি ইঞ্জিনিয়ার ইদ্রিস খান, গাছা ছাত্রদলের সাধারণ সম্পাদক ফারুক হোসেন খান, যুবদলের সভাপতি জাহাঙ্গীর হাজারী, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন ভূইয়া, সোহেল মন্ডল, আসাদুজ্জামান আসাদ প্রমুখ। এর পর হাসান সরকার সাবেক গাছা ইউনিয়ন এলাকার শরিফ মার্কেট, রাজ্জাক হাজী বাড়ি মসজিদ মাঠ, রশিদ মার্কেট, নতুন বাজার, ইছর প্রাথমিক বিদ্যালয় মাঠ, কাথোরা মাদরাসা মাঠ, কামারজুরি স্কুল মাঠ, চেয়ারম্যান বাড়ি কাঁচা বাজার, জব্দুলের বালুর মাঠ, গাছা বাজার, চান্দরা মাদরাসা মাঠ, কুনিয়া মির্জা হাশেম স্কুল ও আয়েত আলী স্কুল মাঠে পথসভা করেন। এসব পথসভায় বিএনপি, জামায়াত, ইসলামী ঐক্যজোটসহ ২০ দলীয় জোটের শরিক দলের নেতারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ