Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভুলবশত প্রশ্নপত্র বিতরণ : পরীক্ষা স্থগিত ২ কর্মকর্তা অব্যাহতি

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

চলতি এইচএসসি পরীক্ষায় নেত্রকোনা জেলার দূর্গাপুর মহিলা ডিগ্রী কলেজ কেন্দ্রে ভূগোল ১ম পত্রের স্থলে ২য় পত্র খুলে বিতরণ করার দায়ে সারাদেশে ভূগোল পরিক্ষা স্থগিত হওয়ায় দায়িত্ব অবহেলার অভিযোগে পরীক্ষার সাথে সংশ্লিষ্ট ২ কর্মকর্তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ খালিদ হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, দুর্গাপুর থানা থেকে প্রশ্ন আনতে যাওয়া উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রশিদের প্রতিনিধি উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার আব্দুশ শাকুর সাদী ও কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা দূর্গাপুর মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদারের প্রতিনিধি ইংরেজী প্রভাষক সাদেকুর রহমান দায়িত্বে অবহেলার কথা স্বীকার করে জবানবন্দী দেয়ায় তাদেরকে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
জেলা প্রশাসক মঈনউল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি জানান, বিষয়টি তদন্তে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ খালিদ হোসেনকে আহবায়ক করে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, দূর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রশিদ, সহকারী পুলিশ সুপার(দূর্গাপুর সার্কেল) শাহ্ শিবলী সাদেক ও জেলা শিক্ষা অফিসার মোঃ ওয়ালী উল্লাহ্। আগামী ৭ কর্ম দিবসের মধ্যে তাদেরকে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। উল্লেখ্য, ২২ এপ্রিল দূর্গাপুর মহিলা ডিগ্রী কলেজ কেন্দ্রে সকাল ১০ টায় সময় ভূগোল ১ম পত্রের প্রশ্নের স্থলে ২০২ নং হলের পরীক্ষার্থীদের মাঝে ভূগোল ২য় পত্রের প্রশ্ন বিতরণ এবং কেন্দ্রের ৪০১ নং হলের ভিতরে প্রশ্ন বিতরণের সময় কর্তব্যরত শিক্ষকদের নজরে আসলে বিষয়টি তাৎক্ষনিক জেলা প্রশাসনকে অবহিত করা হয়। জেলা প্রশাসন বিষয়টি পরীক্ষা নিয়ন্ত্রক কর্তৃপক্ষকে জানালে পরীক্ষা নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ ভূগোল ২য় পত্রের পরীক্ষা স্থগিত ঘোষনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ