Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চোটের মিছিলে মাহমুদউল্লাহও

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

আজ থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ক্রিকেট লিগের ষষ্ঠ ও শেষ রাউন্ডের খেলা। খুলনা ও রাজশাহীতে অনুষ্ঠিত হবে ম্যাচ দুটি। খুলনায় স্বাগতিক দক্ষিণাঞ্চলের প্রতিপক্ষ উত্তরাঞ্চল। রাজশাহীতে পূর্বাঞ্চল খেলবে মধ্যাঞ্চলের বিপক্ষে।
শেষ রাউন্ডে উত্তর-দক্ষিণ মুখোমুখি হওয়ায় টুর্নামেন্ট পেয়েছে নতুন মাত্রা। নুরুল হাসানের দক্ষিণের চেয়ে ১৩ পয়েন্ট এগিয়ে পয়েন্ট তালিকার শীর্ষ দল জহুরুল ইসলামের উত্তর। জিতলেই শিরোপা জয়র সুযোগ দক্ষিণের সামনে। তবে পিছনের পরিসংখ্যান ভয় দেখাতে পারে তাদের। আগের ৫ রাউন্ডে একটিতেও যে জয় নেই দক্ষিণের, ৫টিই ড্র। পক্ষান্তরে দুটি জয় উত্তরের।
রাজশাহীতে দলীয় অধিনায়ক মাহমুদইল্লাহ রিয়াদকে ছাড়াই নামতে হবে মধ্যাঞ্চলকে। গোড়ালির ব্যথা মাহমুদউল্লাহকে ভোগাচ্ছিল বেশ কয়েক মাস ধরে। সেটি সামলেই খেলছিলেন এতদিন। কিন্তু বিসিএলের গত রাউন্ডে খেলতে গিয়ে ব্যাথাটা আরো তীব্র হয়ে ওঠে। চিকিৎসকের পরামর্শে তাই খেলছেন না শেষ পর্বের ম্যাচে। গত কিছু দিনে একের পর এক ক্রিকেটারের চোটের মিছিলে সবশেষ সংযোজন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।
বিসিএল খেলার সময়ই গা গরমের ফুটবল খেলতে গিয়ে অ্যাঙ্কেলে চোট পেয়ে এখন মাঠের বাইরে আছেন মুশফিক। তার আগে ছুটিতে গিয়ে ফুটবল খেলতে গিয়ে হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে যায় নাসির হোসেনের। পিঠের ব্যথায় ভুগছেন তাসকিন আহমেদ। কাঁধের পুরোনো চোটে মাঠের বাইরে মেহেদি হাসান মিরাজ। পুনর্বাসন চলছে তামিম ইকবালের। বিসিএলের সবশেষ রাউন্ডে কাঁধে চোট পেয়েছেন মোসাদ্দেক হোসেন। সব মিলে বাংলাদেশ ক্রিকেট দল এখন যেন ইনজুরি দশা পার করছে।
জুনের শুরুতে আফগানিস্তান ও শেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের আগে ১৩ মে থেকে শুরু হবে বাংলাদেশ দলের প্রস্তুতি ক্যাম্প। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর আশা, ক্যাম্পের শুরু থেকে পাওয়া যাবে মাহমুদউল্লাহকে, ‘ওর গোড়ালির ব্যথাটা পুরোনো। তবে ম্যানেজ করে চলছিল। শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতেও ব্যথা সামলে খেলেছে। বিসিএলের সবশেষ রাউন্ডে খেলার সময় ব্যথা অসহনীয় হয়ে ওঠে। আপাতত একটি ইনজেকশন দেওয়া হয়েছে আর বিশ্রামে আছে। অল্প সময়েই ঠিক হয়ে যাবে বলে আশা করি। ক্যাম্পের শুরু থেকেই থাকবে।’
এমনিতে চাইলে ব্যথানাশক নিয়ে বিসিএলের শেষ রাউন্ডেও খেলানো যেত মাহমুদউল্লাহকে। তবে ভবিষ্যতের কথা ভেবেই নেওয়া হয়েছে সতর্কমূলক এই ব্যবস্থা। এমনটাই জানান দেবাশীষ, ‘ব্যথাটা যেন আরও বাজে না হয়ে যায়, সেজন্যই আমরা বিশ্রামের পরামর্শ দিয়েছি। সামনে আমাদের ব্যস্ত মৌসুম। মাহমুদউল্লাহ আমাদেরকে বলেছেন যেন আগামী ৮-১০ মাস টানা নির্বিঘেœ খেলতে পারে, সেটির ব্যবস্থা নিতে। আমরা সেভাবেই পরামর্শ দিয়েছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চোটের মিছিলে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ