Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিটিআই ওপেন শুরু আজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

কুর্মিটোলা গলফ কোর্সে আজ থেকে শুরু হচ্ছে বিটিআই ওপেন। প্রায় ৬০ হাজার মার্কিন ডলার প্রাইজমানির এ আসরে ১৭ দেশের ১৩২ জন পেশাদার গলফার অংশ নিচ্ছেন। গতকাল কুর্মিটোলা গলফ ক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ গলফ ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বিপিজিএর নির্বাহী ব্রিগেডিয়ার জেনারেল জিএম কামরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন ফেডারেশনের সভাপতি আসিফ ইব্রাহিম, যুগ্ম সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল মো:ওবায়েদুল হক, পৃষ্ঠপোষক বাংলাদেশ বিল্ডিং টেকনোলজিস অ্যান্ড আইডিয়াস (বিটিআই)’র চেয়ারম্যান আরশি হায়দার, পিজিটিআইয়ের সিইও উত্তম সিং মান্ডি, এটিডির টিডি আদনান ওথমান এবং তিন সংস্থার তিন পেশাদার গলফার। সম্মেলনে জানানো হয়, ৭২ হোল স্ট্রোক প্লে গলফ টুর্নামেন্টে বিজিপিএ’র ৪৪ জন পেশাদার গলফার খেলছেন। যেখানে এশিয়ান ট্যুরের দু’টি শিরোপা জয়ী সিদ্দিকুর রহমান ছাড়াও রয়েছেন পিজিটিআইয়ে দু’বারের শিরোপা বিজয়ী জামাল হোসেন মোল্যা, দুলাল হোসেন, শাখাওয়াত হোসেন সোহেল, ইসমাইল হোসেন ও বাদল হোসেনসহ অন্যরা। এছাড়া প্রফেশনাল গলফ ট্যুার অব ইন্ডিয়ার (পিজিটিআই) ৪৫ জন এবং এশিয়ান ডেভেলপমেন্ট ট্যুারের (এডিটি) ৪৫ জন গলফার খেলছেন এই টুর্নামেন্টে। কাট বাস্তবায়িত হবে ৩৬ হোলে। নিবাচিত ৫০ জন গলফার এবং টাই হবে হাফওয়ে কাট এবং চলবে পরবর্তী ৩৬ হোল পর্যন্ত। টুর্নামেন্টে অংশ নেয়া দেশগুলো হলো- সিঙ্গাপুর, জাপান, সুইডেন, ফিনল্যান্ড, আর্জেন্টিনা, মালয়েশিয়া, থাইল্যান্ড, ইংল্যান্ড, ওয়েলস, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, সয়াজিল্যান্ড, শ্রীলংকা, ভারত, আমেরিকা ও স্বাগতিক বাংলাদেশ।
অনুষ্ঠানে দেশসেরা গলফার সিদ্দিকুর রহমান বলেন,‘জাপান থেকে ফিরলাম ২২ এপ্রিল রাতে। প্যানাসনিক ওপেনে খুব একটা ভালো করতে পারিনি। তবে আশাকরি নিজ দেশের টুর্নামেন্টে ভালো করবো। সবাই আমার জন্য দোয়া করবেন।’ তিনি যোগ করেন, ‘এখানকার আবহাওয়াতে বাতাসের বেগ একটু বেশিই। তবুও আমি সেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।’
বিটিআইয়ের চেয়ারম্যান আরশি হায়দার বলেন, ‘এটা ক্রিকেট কিংবা ফুটবল নয় যে, মিডিয়ার খুব বেশি সাপোর্ট পাওয়া যাবে। তারপরও মিডিয়া সাড়া দিয়েছে আমাদের ডাকে। তাই আমরা আশাবাদি কাভারেজের ব্যাপারে। টুর্নামেন্টে অংশ নেয়ার জন্য বিভিন্ন দেশের গলফারদের অভিনন্দন জানাই।’ সিদ্দিকুরকে হিরো আখ্যা দিয়ে পিজিটিআইয়ের প্রধান নির্বাহী উত্তম সিং মান্ডি বলেন, ‘তোমাদের হিরো (সিদ্দিুকুর) পাশেই বসা রয়েছে। মনে হচেছ এবারের প্রতিযোগিতায় বেশ প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ হবে।’ ব্রি, জে. জিএম কামরুল ইসলাম বলেন, ‘ক্রিকেট হোক কিংবা ফুটবল, কোন ডিসিপ্লিনেই এশিয়ার সেরা দু’টি ট্রফি আসেনি। কেবল গলফেই সিদ্দিকুর দু’টি এশিয়ান ট্যুর ট্রফি জিতে এনেছেন। তাই মিডিয়ার আনুকূল্য আমরা পেতেই পারি।’ টুর্নামেন্ট শেষ হবে ২৭ এপ্রিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিটিআই

২৪ এপ্রিল, ২০১৮
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ