Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘নেইমারের পিএসজি ছাড়া উচিত’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

খেলোয়াড় দলবদলের সব রেকর্ড চূর্ণ করে বার্সেলোনা থেকে যখন প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) নাম লেখালেন তখন থেকেই প্রশ্নটা ঘুরে ফিরে আসছিলÑ পিএসজির মত অখ্যাত একটা দলে নেইমারের যাওয়া কি ঠিক হলো? অনেক গুণীরাই এর উত্তরে বলেছেন ‘না’। তাদের কাতারে এবার নাম লেখালেন স্বদেশী সাবেক তারকা ফুটবলার রিভালদো। বিশ্বের সেরা খেলোয়াড়দের মধ্যে থাকতে চাইলে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের অবশ্যই পিএসজি ত্যাগ করে স্পেনে আবারো ক্যারিয়ার শুরু করা উচিত বলে মনে করেন ব্রাজিলের সাবেক বিশ্বকাপজয়ী তারকা।
১৯৯৮ ও ২০০২ বিশ্বকাপ তারকা রিভালদো স্থানীয় গণমাধ্যমকে বলেন, ‘নেইমারের বার্সেলোনায় ফেরাটা যদিও কিছুটা জটিল বিষয়, সেই কারনে নেইমার রিয়াল মাদ্রিদের বিষয়টি বিবেচনা করতে পারে।’ ২০০৪ সালের ফাইনালে পোর্তোর কাছে মোনাকো পরাজিত হওয়ার পরে আর কোন ফ্রেঞ্চ ক্লাবই চ্যাম্পিয়নস লিগের ফাইনালে খেলতে পারেনি। এই বিষয়টি সামনে এনে রিভালদো বলেন, ‘নেইমার অবশ্যই বিশ্বের সেরা খেলোয়াড় হতে পারে, কিন্তু পিএসজিতে থাকাকালীন এটা সম্ভব নয়। এজন্য তাকে পিএসজি ছাড়তে হবে। যে ধরনের ফুটবল খেললে সে বিশ্বের সেরা হতে পারবে সেটা শুধুমাত্র স্পেনেই সম্ভব। এই মুহূর্তে বার্সেলোনায় ফেরা কঠিন হলেও রিয়াল মাদ্রিদে সে সুযোগ নিতে পারে।’
গত বছর রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। আর এর মাধ্যমে বিশ্ব ক্লাব ফুটবলের ইতিহাসে নিজেকে সবচেয়ে দামী ফুটবলার হিসেবে প্রতিষ্ঠিত করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। পায়ের অস্ত্রোপচারের কারণে বর্তমানে বিশ্রামে থাকা নেইমারের সামনে এখন একটাই লক্ষ্য, সুস্থ হয়ে বিশ্বকাপে ব্রাজিলের প্রতিনিধিত্ব করা।
স্প্যানিশ গণমাধ্যম রিয়াল মাদ্রিদে তার যাওয়ার বিষয়টি নিয়ে ইঙ্গিত দিলেও পিএসজি থেকে স্পষ্টভাবে জানিয়ে দেয়া হয়েছে চুক্তির শর্তানুযায়ী তাকে ছাড়ার কোন উপায় নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘নেইমারের
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ