Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মন্টে কার্লোয় নাদালের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

ফাইনালটা ঠিক ফাইনালসুলভ হল না। জাপানীজ তারকা কেই নিশিকোরিকে সহজেই হারিয়ে মন্টে কার্লোর রেকর্ড ১১তম শিরোপা জেতার কৃতিত্ব দেখালেন রাফায়েল নাদাল। পরশু রাতের ফাইনালে নিশিকোরিকে ৬-৩, ৬-২ গেমে সহজেই পরাজিত করেন তিনি।
একই সঙ্গে নিজের নাম্বার ওয়ান র‌্যাঙ্কিংটিও ধরে রাখলেন স্প্যানিশ টেনিস তারকা। সব মিলে এটি তার ক্যারিয়ারের ৭৬তম এটিপি ট্যুর ও রেকর্ড ৩১তম মাস্টার্স শিরোপা। প্রতিপক্ষকে হারাতে এদিন সময় নেন মাত্র ৯৩ মিনিট। সব মিলে ক্লে কোর্টে জিতলেন টানা ৩৬ সেট। যাত্রাটা শুরু হয়েছিল গেল ফ্রেঞ্চ ওপেন থেকে।
জানুয়ারিতে মারিন সিলিচের বিপক্ষে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে কোমরের ইনজুরির কারণে ম্যাচ শেষ না করেই বিদায় নেবার পরে এটি ছিল নাদালের প্রথম এটিপি টুর্নামেন্টে অংশগ্রহণ। ফিরলেনও একেবারে নিজেস্ব ঢংয়ে। ফাইনাল শেষে নাদাল বলেন, ‘আমি আমার পরিবার ও দলকে ধন্যবাদ দিতে চাই। গত পাঁচ মাস ধরে কয়েকটি ইনজুরি থাকায় আমাদের কঠিন সময়ের মধ্য দিয়ে যেতে হয়েছে।’ ৩১ বছর বয়সী বলেন, ‘প্রতিদিনই আমি চেষ্টা করি টেনিসটাকে উপভোগ করতে। ইনজুরি থাকবেই, কিন্তু সেটাকে পিছনে ফেলে সামনে এগিয়েও যেতে হবে।’
ফাইনালে জয়ের মাধ্যমে রজার ফেদেরাকে পিছনে ফেলে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটা নিজের কাছেই রাখলেন নাদাল। ফেদেরার ইতোমধ্যেই পুরো ক্লে কোর্ট মৌসুম বিশ্রামে থাকার ঘোষনা দিয়েছেন। আগামী সপ্তাহ থেকে শুরু হওয়া বার্সেলোনা ওপেন এখন নাদালের মূল লক্ষ্য। এই টুর্নামেন্টেও তিনি ১১তম শিরোপা জয়ের লড়াইয়ে নামবেন। আর এসব কিছুর মাধ্যমে ক্যারিয়ারে ১০ম ফ্রেঞ্চ ওপেন শিরোপা জয় করেই ক্লে কোর্ট মৌসুম শেষ করতে চান এই তারকা স্প্যানিয়ার্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মন্টে কার্লোয়
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ