Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিরাপদ পথচলায় অভিভাবক ও এলাকাবাসীর সহযোগিতা প্রয়োজন -চসিক মেয়র আ জ ম নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, তার মেয়াদকালে এ যাবত নগরীর উন্নয়নে সরকার থেকে ২১শ’ কোটি টাকা উন্নয়ন বরাদ্দ পেয়েছেন। আরো ২টি প্রকল্পের মধ্যে ৩৮৩ কোটি টাকার একটি এবং ১২৩০ কোটি টাকার অপর একটি প্রকল্প একনেকে অনুমোদনের অপেক্ষায় আছে। উভয় প্রকল্প অনুমোদিত হলে নগরীর চেহারায় পরিবর্তন আসবে। মেয়র বলেন, নিরাপদ পথ চলাচলে অভিভাবক ও এলাকাবাসীর সহযোগিতা প্রয়োজন। শিক্ষার্থীদের সৎ, চরিত্রবান ও মূল্যবোধ সম্পন্ন সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।
তিনি গতকাল (শনিবার) নগরীর হোসেন আহম্মদ চৌধুরী সিটি কর্পোরেশন স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, বৃত্তি প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ৮নং শুলকবহর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ মোরশেদ আলম। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, কাউন্সিলর জেসমিন পারভীন জেসী, উক্ত প্রতিষ্ঠান পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি মিসেস হাসিনা মহিউদ্দিন, চসিকের ভারপ্রাপ্ত সচিব ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন প্রমুখ।
মেয়র আরও বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন শিক্ষা খাতে বছরে ৪৩ কোটি টাকা ভতুর্কি দিয়ে শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করছে এবং ১৩ কোটি টাকা ভতুর্কি দিয়ে স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে। এ ছাড়াও ১৫ শতাংশ গরীব শিক্ষার্থীকে বিনামূল্যে পড়ার সুযোগ দেয়া হচ্ছে। মেয়র বলেন, অতীতে পরিকল্পিত নগরায়ন না হওয়ায় জনদুর্ভোগ লেগেই আছে। সরকার চেষ্টা করছে চট্টগ্রামের সার্বিক উন্নয়ন ত্বরান্বিত করতে। মেয়র আশা করেন, তার মেয়াদের মধ্যেই চট্টগ্রামের সকল কাঁচা রাস্তা পাকা হবে। নগরী পরিপূর্ণভাবে আলোকিত হবে। তিনি নগরবাসীর সহযোগিতা প্রত্যাশা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ