Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুতিনকে হোয়াইট হাউসে ট্রাম্পের আমন্ত্রণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৮, ৪:২১ পিএম

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে যুক্তরাষ্ট্রে আমন্ত্রণ জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, পুতিনের সঙ্গে হোয়াইট হাউসে বসতে পারলে আমি আনন্দিত হবো।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ বলেন, গত মাসে এক ফোনালাপে ট্রাম্প দুই দুইবার পুতিনকে আমন্ত্রণ জানিয়েছেন। তিনি এখন আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানাবেন বলে আমরা আশা করছি।-খবর হুররিয়াত ডেইলি নিউজের।

লাভরভ বলেন, পুতিনও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের সঙ্গে বসতে প্রস্তুত রয়েছেন। এ ধরনের কোনো বৈঠক নিয়ে বর্তমানে কোনো আলোচনা হচ্ছে না। তবে ক্রেমলিন আশা করছে, হোয়াইট হাউস একটি বৈঠকের আয়োজন করবে।

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম আরআইএ নভোস্টিকে দেয়া এক সাক্ষাৎকারে শুক্রবার লাভরভ এসব কথা বলেন।

লাভরভ বলেছেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের ফোনালাপের পর থেকেই আমরা এমন একটি বৈঠকের পরিকল্পনা করেছি।

তিনি বলেন, ফোনে ট্রাম্প বলেছেন, রুশ প্রেসিডেন্ট হোয়াইট হাউস সফরে গেলে তিনি খুশি হবেন এবং এ সফরের পর তিনি ফিরতি সফরে রাশিয়া যেতে পারলে খুশি হবেন।

ল্যাভরভ আরও বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প এমন সফরের বিষয়টি কয়েকবার বলেছেন। সে কারণে আমরা আমেরিকার বন্ধুদের বলতে চাই যে, আমরা কোনাকিছু চাপিয়ে দিতে চাই না। আবার আমরা অভদ্র আচরণও করতে চাই না। আমরা বিষয়টি নিয়ে এমনভাবে এগুতে চাই যাতে ট্রাম্প তার প্রস্তাব বাস্তবায়ন করতে পারেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুতিনক ট্রাম্প
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ