Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি

প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : গত বছরের অক্টোবরে দেশের ৬৪ জেলাজুড়ে শুরু হয়েছিল আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি (অনূর্ধ্ব-২১) প্রতিযোগিতা। আন্তঃথানা, আন্তঃজেলা ও বিভাগীয় প্রতিযোগিতা শেষে আটটি অঞ্চলের সেরা আটটি দলকে নিয়ে আজ থেকে শুরু হচ্ছে চূড়ান্ত পর্বের খেলা। এদিন বিকাল পাঁচটায় ঢাকা কাবাডি স্টেডিয়ামে প্রতিযোগিতার চুড়ান্ত পর্বের উদ্বোধন করবেন বাংলাদেশ পুলিশের মহা পরিদর্শক একেএম শহিদুল হক। প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে আটটি দল দু’টি গ্রæপে ভাগ হয়ে অংশ নেবে। অংশগ্রহণকারী দলগুলো হলোঃ ‘ক’ গ্রæপ- কুমিল্লা, সিলেট, ঢাকা ও নীলফামারী এবং ‘খ’ গ্রæপ- সাতক্ষীরা, ময়মনসিংহ, রাজশাহী ও বরিশাল। গতকাল পুলিশ হেডকোয়াটার্সে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আইজিপি ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি একেএম শহিদুল হক। এ সময় ফেডারেশনের সহ-সভাপতি নিজামউদ্দিন চৌধুরী পারভেজ ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম এবং পুলিশের এআইজি (ডেভেলপমেন্ট) গাজী মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।
১৯৮২ সালে শুরু হয়েছিল জাতীয় যুব কাবাডি। ২০০৬ সালে যার নামকরন করা হয় আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি প্রতিযোগিতা। গেল বছর দেশের ৬৪ জেলায় আন্তঃথানা, আন্তঃজেলা ও বিভাগীয় পর্যায় শেষ করে টুর্নামেন্টটি এখন চূড়ান্ত পর্বের মুখ দেখছে। যেখানে অংশ নিয়েছিলেন ছয় হাজার দু’শ ৪০ জন প্রতিযোগি। চূড়ান্ত পর্ব থেকে ৩৫ জনকে বাছাই করে জাতীয় দলের জন্য অনুশীলন করানো হবে। যারা হবেন জাতীয় পুরুষ কাবাডি দলের ভবিষ্যত খেলোয়াড়। চ্যাম্পিয়ন, রানার্সআপ ও তৃতীয়স্থান অর্জনকারী দলকে ট্রফিসহ যথাক্রমে এক লাখ, ৫০ হাজার ও ৩০ হাজার টাকা করে দেয়া হবে। সেরা খেলোয়াড় পাবেন দশ হাজার টাকা। টুর্নামেন্টের মোট বাজেট ধরা হয়েছিল ৩৮ লাখ টাকা। নিজ উদ্যোগে ক’টি স্পন্সরের মাধ্যমে যার পুরোটার যোগান আইজিপি নিজে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ