Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

সড়ক দুর্ঘটনা দিনদিন বেড়েই চলছে। কোনোভাবেই একে থামানো যাচ্ছে না। গতকাল দেশের বিভিন্ন স্থানে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত ও ৪৩ জন আহন হন। এ বিয়য়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন- নীলফামারী জেলা সংবাদদাতা জানান নীলফামারীর ডোমারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে চিলাহাটি খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওবায়দুল হক(৫৩) নিহত হয়েছেন। গত বুধবার রাতে ডোমার-নীলফামারী সড়কের সোনারায় তেলপাম্প সংলগ্ন এলাকায় দশচাকার পাথর বোঝাই ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মুমুর্ষ অবস্থায় রংপুর মেডিক্যেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। ওবায়দুল হকের গ্রামের বাড়ী রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলার তালুকভান গ্রামে। গতকাল বৃহস্পতিবার বাদ আছর গ্রামের বাড়ী গঙ্গাচড়ার তালুকভান গ্রামে জানাযার নামাজ শেষে তার দাফনকাজ সম্পন্ন হয়। ডোমার উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোঃ মোফাচ্ছল হোসেন জানান,বুধবার নীলফামারী জেলা সদরে মাসিক সমন্বয় সভা শেষে রাতে মোটরসাইকেল যোগে কর্মস্থল চিলাহাটি আসার পথে ওই স্থানে বিপরীত দিক থেকে থেকে আসা পাথর বোঝাই একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষে তিনি মাটিতে লুটিয়ে পরেন। এ সময় ট্রাকের চাকায় পিষ্ট হলে স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সেখানে অবস্থার অবনতি হলে রংপুর মেডিক্যেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। ডোমার থানার অফিসার ইনচার্জ মোঃ মোকছেদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।
লক্ষীপুর সংবাদদাতা জানান, লক্ষীপুরের চন্দ্রগঞ্জে মালবাহী ট্রাক ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে চাঁদপুর জেলার সিভিল সার্জন সায়েদুজ্জামানসহ ও ৬ জন আহত হয়েছে। আহতদের লক্ষীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দিনগত রাত ১২টায় লক্ষীপুর থেকে ছেড়ে যাওয়া একটি মালবাহী ট্রাক ঘটনাস্থলে পৌছালে বিপরীত দিক থেকে আসা একটি মাইক্রোবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় মাইক্রোবাসে থাকা চাঁদপুর জেলার সিভিল সার্জন সায়েদুজ্জামান, চিকিৎসক আনোয়ারুল আজিম, মাহবুবা আলম, জাকির হোসেন, তাহমিনা রহমান ও মনির আহমদ গুরুত্বর আহত হন। পরে তাদের স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। তারা সবাই সরকারি কাজে চট্টগ্রাম থেকে কর্মস্থলে ফিরছিলেন। চন্দ্রগঞ্জ হাইওয়ে পুলিশের উপ পরিদর্শক মো. শাহজাহান খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুর্ঘটনা কবলিত ট্রাকটি আটক করা হয়েছে।
কাশিয়ানী (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, গোপালগঞ্জের কাশিয়ানীতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে মেহেরুন বেগম (৬০) নামে বৃদ্ধা নিহত হয়েছেন। এ ঘটনায় দুই বাসের আরও অন্তত ৩৫ জন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকাল ৪ টার দিকে উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের ধূসর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সহকারী সিনিয়র পুলিশ সুপার (মুকসুদপুর-কাশিয়ানী) সার্কেল হোসাইনমোহাম্মাদ রায়হান টনার সত্যতা নিশ্চিত করেন।
আদমদীঘি (বগুড়) উপজেলা সংবাদদাতা জানান, বগুড়ার সান্তাহারে ট্রাকের নিয়ন্ত্রন হারিয়ে মাছের আড়তে ঢুকে পরে ভুলু (৪৫) নামের এক ভ্যান যাত্রীর ঘটনস্থলেই মৃত্যু হয়েছে এবং নুর ইসলাম (৪৪) নামের অপর একজন ভ্যান চালক গুরুতর আহত হয়েছে। পুলিশ ট্রাকসহ শাকিল (২০) নামের ওই ট্রাক চালককে আটক করেছে। নিহত ভুলু সান্তাহার পৌর এলাকার বশিপুর সরদার পাড়ার মৃত ইউনুছের ছেলে এবং আহত বাবু একই গ্রামের মন্ডল পাড়ার মৃত অছির উদ্দীনের ছেলে। হেলপার চলানোর সময় সে নিয়ন্ত্রন হারিয়ে ফেললে ট্রাকটি মাছের আড়তে ঢুকে পরে। এসময় ট্রাকের চাপায় আড়তের সামনে দাড়িয়ে থাকা ভ্যান যাত্রী ভুলুর ঘটনস্থলেই মৃত্যু হয় এবং ভ্যান চালক নুর ইসলাম বাবু গুরুতর আহত হলে তাকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মর্মান্তিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ