Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রংপুরে পুত্র হত্যার অভিযোগে পিতার যাবজ্জীবন

রংপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

রংপুরে পুত্রকে ছুরিকাঘাতে হত্যার অভিযোগে পিতার যাবজ্জীবন কারা দন্ডাদেশ দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে রংপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক এবিএম নিজামুল হক এ দন্ডাদেশ দেন। এসময় অভিযুক্ত আমিনুল আদালতে উপস্থিত ছিলেন।
মামলা ও আদালত সূত্রে জানা গেছে, রংপুরের বদরগঞ্জ উপজেলার লোহানীপাড়া ইউনিয়নের মোসলমারী গ্রামের আমিনুল ইসলামের ছেলে রায়হান কবীর (২২) এর সঙ্গে মিঠাপুকুর উপজেলার বড়বালা ইউনিয়নের ছড়ান আটপুনিয়ার চর গ্রামের রুপালি বেগমের পারিবারিক আলোচনায় বিয়ে হয়। বিয়ের সময় রুপালির বাবা যৌতুক হিসেবে টাকা ও কিছু উপহার সামগ্রী জামাই রায়হান কবীরকে দেন।
এদিকে, ছেলের শশুর বাড়ি থেকে পাওয়া টাকা ও উপহার সামগ্রী পিতা আমিনুল ইসলাম নিয়ে আত্মসাৎ করেন। এ নিয়ে প্রায়ই তাদের মধ্যে ঝগড়া হত। ঘটনার দিন ২০১৪ সালের ৩১ ডিসেম্বর বিকেলে নিজ বাড়িতে আমিনুলের সঙ্গে ছেলে রায়হানের বাকবিতন্ডা ও ধস্তাধস্তির একপর্যায়ে আমিনুল তার হাতে থাকা চাকু দিয়ে রায়হানকে আঘাত করলে ঘটনাস্থলেই মারা যান রায়হান। এ ঘটনায় ওইদিনই রায়হানের স্ত্রী রুপালি বেগম বাদি হয়ে আমিনুলকে আসামি করে বদরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা তৎকালীন বদরগঞ্জ থানার উপ-পরিদর্শক তৈয়ব আলী সরকার তদন্ত শেষে ২০১৫ সালের ২১ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানী শেষে বৃহস্পতিবার বিচারক আমিনুল ইসলামের যাবজ্জীবন কারাদন্ডাদেশ ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদন্ড দেন। বাদি পক্ষে মামলা পরিচালনা করেন পিপি আব্দুল মালেক এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট রেজাউল হায়দার খান খোকন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ