Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১০০ বলের ক্রিকেট!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

টেস্ট, ওয়ানডের পর চালু হয়েছে টি-টোয়েন্টি ক্রিকেট। ২২ গজী লড়াইয়ে এবার দেখা যেতে পারে ১০০ বলের ক্রিকেট! ক্ষুদ্রতর এমন নতুন ফরম্যাটের ক্রিকেট ম্যাচ আনতে চাইছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। তবে, বিষয়টি গোপন রাখতে চাইলেও তা ফাঁস করে দিয়েছে ইংলিশ গণমাধ্যমগুলো। জানা যায়, আট দল নিয়ে ইংলিশ ক্রিকেট বোর্ড ১০০ বলের ক্রিকেট টুর্নামেন্ট চালু করতে চাইছে। দর্শক আকর্ষণ বাড়াতেই তাদের এই পরীক্ষামূলক চিন্তা-ভাবনা। যা সাধারণ টি-টোয়েন্টি ম্যাচের থেকেও ২০ বল কম।
১০০ বলের ম্যাচ হলেও ক্রিকেট ঐতিহ্য ভাঙতে চায়নি আয়োজকরা। প্রতি ওভারে একজন বোলার ৬টি করেই বল করবেন। এভাবেই খেলা হবে ১৫ ওভারের। তাতে বল হবে ৯০টি। বাকি ১০টি বল করা হবে ইনিংসের শেষ ওভারে।
ইতোমধ্যে নাকি এই টুর্নামেন্টের জন্য ভেন্যুও ঠিক করে ফেলেছে আয়োজকরা। খেলা হবে সাউদাম্পটন, বার্মিংহাম, লিডস, লন্ডন, ম্যানচেস্টার, কার্ডিফ এবং নটিংহ্যাম্পশায়ারে। আট দলের এই টুর্নামেন্ট দেখা যেতে পারে ২০২০ সালে। পুরুষদের পাশাপাশি এই ১০০ বলের নতুন ফরম্যাটে নারীদের লিগও চালু হবে। আর তাতে ব্রডকাস্টার প্রতিষ্ঠানসহ ক্রিকেটাররাও নাকি বেশ আগ্রহী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১০০ বলের

২০ এপ্রিল, ২০১৮
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ