Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহী প্রেসক্লাবের সেক্রেটারিকে পুলিশের নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

রাজশাহী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুর রহমানের উপর পুলিশী নির্যাতনেরপ্রতিবাদে গতকাল বিকেলে প্্েরসক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে রাজশাহীতে কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় বক্তারা সাংবাদিক সাইদুর রহামানকে নির্যাতনের তীব্র নিন্দা জানান এবং সেই সাথে নির্যাতনকারী পুলিশ সদস্যর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
প্রসঙ্গত, রাজশাহী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইদুর রহমানকে অকথ্য ভাষায় গালিগালাজ করে পিটিয়েছে পুলিশ। পরে তাকে পেটাতে পেটাতে পুলিশ ভ্যানে তুলে রাজপাড়া থানায় নিয়ে যাওয়া হয়। নির্যাতনের প্রতিবাদে গতকাল বুধবার বিকেলে এ সমাবেশের আয়োজন করা হয়।
জানা যায়, বুধবার বেলা ১১ টার দিকে নগরীর কাজিহাটা এলাকায় যাচ্ছিলেন রাজশাহী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুর রহমান। তার এক আত্মীয়ের গোলযোগ হওয়ায় তারা পুলিশের সাথে যোগাযোগ করে। সে সময়ে সাংবাদিক সাইদুর রহমান নিজে উপস্থিত থেকে বিষয়টি মিমাংসার চেষ্টা করেন। পরে রাজপাড়া থানার পুলিশ সেখানে পৌছালে সাইদুর রহমান নিজের পরিচয় দেন। পরিচয় জানা মাত্রই রাজপাড়া থানার এসআই মাহাবুব তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এক পর্যায়ে তাকে বেধড়ক মারধোর করে পুলিশ ভ্যানে চড়িয়ে থানায় নিয়ে যায়। এ ঘটনার পরপরই রাজশাহী সাংবাদিকবৃন্দ রাজশাহী মহানগর পুলিশ কমিশনারের সাথে সাক্ষাত করে এসআই মাহবুবের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানান। এসময় মহানগর পুলিশ কমিশনারের দপ্তরে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার উপস্থিত ছিলেন। মহানগর আওয়ামী লীগের শীর্ষ এই দুই নেতাও এসআই মাহবুবের বিরুদ্ধে নানান অপকর্মের অভিযোগ দেন। এসময় পুলিশ কমিশনার তাৎক্ষণিকভাবে দোষী এসআই মাহবুবকে ক্লোজড করার নির্দেশ দেন। তদন্ত করে কঠোর ব্যবস্থা গ্রহণেরও আশ্বাস প্রদান করেন তিনি। পরে রাজশাহী প্রেস ক্লাবের সদস্যরা তাকে থানা থেকে ছাড়িয়ে নিয়ে আসেন। সমাবেশ থেকে সাংবাদিক নেতৃবৃন্দ দোষী এসআই মাহবুবের বহিস্কারের দাবি করেন। এজন্য ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেন।
রাজশাহী প্রেসক্লাব সভাপতি (ভারপ্রাপ্ত) গোলাম সারওয়ারের সভাপতিত্ব এবং যুগ্ম-সম্পাদক আসলাম-উদ-দৌলার পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল বাদল, রাজশাহী প্রেসক্লাব সাধারণ সম্পাদক সাইদুর রহমান, মেট্রোপলিটন প্রেসক্লাব সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম ও যুগ্ম-সম্পাদক রাশেদ রিপন, সিটি প্রেসক্লাব সাধারণ সম্পাদক রফিক আলম, সিটি প্রেসক্লাবেরর সাবেক সভাপতি ডা. নাজীব ওয়াদুদ, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট এ্যাসোসিয়েসন সাধারণ সম্পাদক মেহেদী হাসান শ্যামল, সাবেক সাধারণ সম্পাদক বদরুল হাসান লিটন, রাজশাহী প্রেসক্লাব সহ-সভাপতি আফজাল হোসেন, আবু সালে মো ফাত্তাহ, রাজশাহী প্রেসক্লাব রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ সাধারণ সম্পাদক জামাত খান, উপাচার সম্পাদক অধ্যক্ষ ড. আবু ইউসুফ সেলিম, উত্তরা প্রতিদিন সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ বাবলু, রাজশাহীর আলো সম্পাদক আজিবর রহমান, সিনিয়র সাংবাদিক রেজাউল মহিম তপন, সুজাউদ্দিন ছোটন, সমকাল ও ডিবিসি নিউজের রাজশাহী ব্যুরো সৌরভ হাবিব, বাংলাভিশনের পরিতোষ চৌধুরী আদিত্য, দেশ টিভির আতিক রহমান, দিপ্ত টিভির ইউ আদনান, আমাদের সময়ের নিজস্ব প্রতিবেদক আমজাদ হোসেন শিমুল, উপাচার পত্রিকার নূরে আলম মিলন, ভোরের ডাকের জামাল উদ্দিনসহ বিভিন্ন সামাজিক রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়া পৃথক পৃথক বিবৃতিতে নিন্দা জানিয়েছে রাজশাহী প্রেসক্লাব, মেট্রোপলিটন প্রেসক্লাব, সিটি প্রেসক্লাব ও রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট এ্যাসোসিয়েশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসক্লাব

১৪ ফেব্রুয়ারি, ২০২২
১৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ