Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আ.লীগ ও বিএনপিসহ ৭ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ

| প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

মো: দেলোয়ার হোসেন : যাচাই-বাছাইয়ের প্রথম দিনে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের মেয়র পদে মনোনয়নপত্র জমা দেয়া ১০ প্রার্থীর মধ্যে ৭ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। গতকাল রোবববার যাচাই-বাছাই শেষে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল মেয়র পদে ৭ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। সকাল ১০টা থেকে গাজীপুর শহরে বঙ্গতাজ অডিটোরিয়ামে সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল নির্বাচনের মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীদের উপস্থিতিতে মনোননয়পত্র বাছাইয়ের কাজ শুরু করেন।
যাদের মনোনয়নপত্র বৈধ হয়েছে তারা হলেন : আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো: জাহাঙ্গীর আলম, বিএনপির হাসান উদ্দিন সরকার, জাসদের দলীয় মনোনীত মেয়র প্রার্থী রাশেদুল হাসান রানা, ইসলামী আন্দোলন বাংলাদেশের নাসির উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী মো. সানাউল্লাহ, ইসলামী ফ্রন্টের মো. জালাল উদ্দিন, স্বতন্ত্র ফরিদ আহমেদ। মেয়র প্রার্থী ইসলামি ঐক্যজোটের মো. ফজলুর রহমান, কমিউনিস্ট পার্টির গাজী রুহুল আমিনের প্রার্থীতা স্থগিত করা হয়েছে। সমর্থন সূচক স্বাক্ষরের প্রমাণ দিতে না পারায় মেয়র প্রার্থী মো. আফছার উদ্দিনের মনোয়নপত্র বাতিল করা হয়েছে।
দুই দিনব্যাপী মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের প্রথম দিন রোববার মেয়র মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়েছে। এছাড়া ১-৯নং ওয়ার্ডের সংরক্ষিত এবং সাধারণ ১-২৭ নং ওয়ার্ডের মনোনয়নপত্র বাছাই হয়েছে। সোমবার বাকী সংরক্ষিত ওয়ার্ড ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলরদের মনোনয়নপত্র বাছাই করা হবে বলে জানান নির্বাচন কর্মকর্তা। মেয়র পদে ১০ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৯৪ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮৭ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। আগামী ১৫ মে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণের কথা রয়েছে। তফসিল অনুসারে ১৫-১৬ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাই এবং প্রত্যাহারের শেষ সময় ২৩ এপ্রিল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

১২ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ