Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ১৭

| প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দেশের পৃথক পৃথক স্থানে সড়ক দুর্ঘটনায় ১৭ জন নিহত ও আহত হয়েছেন ৪০ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁর পোরশা ও পত্মীতলা উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ছয় জন নিহত হয়েছে। দুর্ঘটনায় পোরশায় নারীসহ পাঁচ জন এবং পতœীতলায় এক জন নিহত হয়েছে। গতকাল দুপুরে এসব দুর্ঘটনা ঘটে। নওগাঁর পুলিশ সুপার (এসপি) মো. ইকবাল হোসেন জানান, রোববার দুপুরে নওগাঁর পোরশায় উপজেলায় কুসরাপাড়া নামক স্থানে সারাইগাছী থেকে পোরশাগামী একটি বাস পেছন থেকে যাত্রীবাহী ইজিবাইককে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে আব্দুল সালাম (৫২), আশরাফুল ইসলাম (৪৫) ও হিরা বিবি (৬০) নামের তিন যাত্রী নিহত হয়। এসপি আরও জানান, ‘এসময় ইজিবাইকের আহত আরও পাঁচ যাত্রীকে উদ্ধার করে পোরশা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। সেখানে দুই জনের অবস্থার অবনতি হলে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করার সময় পথেই দুই জন মারা যান। তাদের নাম এখনো জানা যায়নি।’এদিকে, পতœীতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজহারুল ইসলাম জানান, দুপুরের দিকে নওগাঁর পতœীতলা উপজেলার ব্রিজের মোড় নামক স্থানে মাছবাহী ভটভটি উল্টে রমজান আলী (৫০) নামের এক মাছচাষী ঘটনাস্থলে নিহত হয়েছেন।’
ওসি আরও জানান, ‘পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ব্যাপারে নওগাঁর পোরশা ও পতœীতলা থানায় পৃথক মামলা দায়ের হয়েছে।’
মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়া অংশে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাতনামা(২৮) এক ব্যক্তি নিহত হয়েছে। গত শনিবার সকাল ৮টার দিকে গজারিয়ার বাউশিয়ার পাখিরমোড় এলাকার গোমতী ব্রীজের ঢালে পিকআপ-কাভার্ডভ্যানের সংঘর্ষে এই দুর্ঘটনা ঘটেছে। এই ঘটনায় গুরুতর আহয় ২ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
এদিকে ঢাকা-মাওয়া মহাসড়কে সিরাজদিখানের নিমতলি তালুকদার ফিলিং ষ্টেশন এর সামনে গাংচিল পরিবহন একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদেপড়ে এই দুর্ঘটনায় ২০জন যাত্রী আহত হয়েছে।
ভবেরচর হাইওয়ে পুলিশ ফাড়ির ইনচার্জ কর্মকর্তা জহিরুল ইসলাম জানান, সকালের দিকে ঢাকামুখী কাভার্ডভ্যান ও কুমিল্লাগামী পিকআপের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় অজ্ঞাতনামা (২৮) এক ব্যক্তি ঘটনাস্থলেই মারা যায়।
ঘটনার পরপরই গাড়ির সাথে সংশ্লিষ্টরা পালিয়ে যায়। দুইজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গাড়ি দুইটি ভবেরচর হাইওয়ে থানা হেফাজতে রয়েছে এবং নিহতের লাশ মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানোর প্রস্তুতি চলছে।
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জ সদর উপজেলার মুলজান এলাকায় বাস-লেগুনা সংঘর্ষে এক লেগুনা যাত্রী নিহত হয়েছে ও আট যাত্রী আহত হয়েছে। সড়ক দুর্ঘটনায় নিহত মিন্টু মিয়া (২৫) ঘিওর উপজেলার উত্তর তরা গ্রামের মফিদুল ইসলামের ছেলে।
হাইওয়ে পুলিশ জানায়, রোববার সকাল ৮টার দিকে ঢাকাগামী সাউদার্ন পরিবহনের একটি বাসের সাথে বিপরীতগামী একটি লেগুনার মুখোমুখেী সংঘর্ষ হয়। এতে লেগুনাটি উল্টে দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলে মারা যায় লেগুনা যাত্রী মিন্টু মিয়া। দূর্ঘটনায় আহত হয় লেগুনার আরো ৮ যাত্রী। আহতদের মানিকগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পুলিশ বাসটি সাভারের নয়ারহাট এলাকা থেকে আটক করলেও এর চালক পালিয়ে গেছে।
কুড়িগ্রাম জেলা সংবাদদাতা জানান, কুড়িগ্রাম-রংপুর সড়কের ছিনাই বাজারের কাছে বিদ্যুতের পোলবাহী ট্রাকের ধাক্কায় এক সাইকেল আরোহী ঘটনাস্থলে নিহত হয়েছে। নিহত ব্যক্তির নাম মিজানুর রহমান (৩৫)। তার বাড়ি লালমনিরহাট জেলার পঞ্চগ্রাম ইউনিয়নের নয়ারহাট বাজারে। রোববার বিকালে দুর্ঘটনা ঘটার পরপরই স্থানীয়রা রাস্তায় অবরোধ সৃষ্টি করলে প্রায় এক ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ ঘটনাস্থলে আসলে যানবাহন চলাল স্বাভাবিক হয়ে যায়। পুলিশ জানায়, ওই সাইকেল আরোহী ছিনাই বাজার থেকে বাড়ি ফেরার সময় রংপুর থেকে আসা ট্রাকটি তাকে চাপা দিলে তিনি ঘটনাস্থলে নিহত হন। পরে স্থানীয়রা ট্রাকটি আটক করে।
কুলিয়ারচর,(কিশোরগঞ্জ)উপজেলা সংবাদদাতা জানান, কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার রামদী ইউনিয়নের আগরপুর-বাজিতপুর সড়কের আগরপুর বাজার সংলগ্ন পাকা রাস্তায় বাজিতপুর হইতে ভৈরবগামী সিএনজি ও বাজিতপুরগামী বালুর ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষে ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনায় ৩ জন যাত্রী ঘটনা স্থলে মারা যায় ও সিএনজি চালকসহ ২ যাত্রী গুরুতর আহত হয়।
এলাকাসূত্রে জানা যায়, গতকাল সকাল ৬টা ১৫ মিনিটের সময় একটি যাত্রীবাহী সিএনজি ও বালুর ট্রাক্টর মুখোমুখি সংঘর্ষে কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার রাহেলা সরকার বাড়ির মোঃ জামাল উদ্দিনের ছেলে আব্দুল করিম (২৮) ও বলিয়ারদী ইউনিয়নের শিমুলতলা গ্রামের মোঃ বকুল মিয়ার ছেলে মোঃ শাহীন মিয়া (২২) নিহত হয়। গুরুতর আহত অবস্থায় কিশোরগঞ্জ থ-১১-২৯৯৯ নাম্বারের সিএনজি চালক মোঃ লালন মিয়া ও বাজিতপুর মুতরাপুর গ্রামের মস্তু মিয়ার ছেলে শুসান (২৪) কে ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যায় এবং বাজিতপুর উপজেলার বলিয়ারদী শিমুলতলা গ্রামের শেখ আব্দুল আজিজের ছেলে মোঃ শহীদুল ইসলাম সুশান (৩২) কে ঢাকা নিয়ে যায়। ঘটনার সত্যতা স্বীকার করে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ মো ঃ নান্নু মোল্লার বলেন, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় গত দুই দিনে বাস , অটোবাইক চাপা, মারামারি ও শ্যালো মেশিনের চাকায় চার জন নিহত হয়েছে। গতকাল রবিবার উপজেলার পূর্ব ছাপড়হাটী গ্রামের মৃত বক্তার আলীর স্ত্রী মিনা বেওয়া (৪৫) বোরো ধানক্ষেতে শ্যালো মেশিন দিয়ে পানি নেয়ার সময় শ্যালো মেশিনের চাকায় কাপড় পেচিয়ে ঘটনাস্থলেই নিহত হয়। অপরদিকে বাড়ির সীমানা নিয়ে মারামারিতে গুরুতর আহত পাঁচগাছী শান্তিরাম গ্রামের আবুল কাশেমের ছেলে রেজাউল করিম গতকাল রবিবার চিকিৎসাধীন অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়। এছাড়া গত শনিবার বিকেলে কাপাসিয়া ইউনিয়নের ভাটিকাপাসিয়া গ্রামের আলম মিয়ার শিশু ছেলে লুৎফর রহমান (৮) বৈশাখের রং ছিটাতে গিয়ে অটোবাইক চাপায় ঘটনা স্থলেই মারা যায়। এদিকে গত শনিবার সন্ধ্যায় সুন্দরগঞ্জ পৌর শহরের বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন রাস্তায় নৈশ কোচ সোনালী পরিবহনের ধাঁক্কায় মোস্তাফিজুর রহমান লিটনের স্ত্রী আখি আক্তার (৩০) ঘটনাস্থলেই নিহত হয়। থানার ওসি আতিয়ার রহমান মৃত্যুর ঘটনাগুলো নিশ্চিত করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ