Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পঞ্চদশী অনিশের কীর্তি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

কমনওলেথ গেমসে স্বর্ন পদক জয় করে নতুন ইতিহাস রচনা করেছেন ভারতের ১৫ বছর বয়সি শ্যুটার অনিশ। এত কম বয়সী কোন ভারতীয় অতীতে কমনওয়েলথ গেমসে স্বর্ন পদক জয় করতে পারেনি। গতকাল বেলমন্ট শ্যুটিং সেন্টারে পুরুষদের ২৫ মিটার র‌্যাপিড ফায়ার পিস্তল ইভেন্টে স্বর্ন জয়ের মাধ্যমে সবাইকে তাক লাগিয়ে দেন ২০০২ সালের ২৫ সেপ্টেম্বর ভারতের হরিয়ানায় জন্ম নেয়া এই শ্যুটার।
২৫ স্ট্যান্ডার্ড পিস্তলে রেকর্ডধারী এই বিশ্ব জুনিয়ার চ্যাম্পিয়ন স্বাগতিক অস্ট্রেলিয়ার সর্গেই ইভগলেভস্কির স্বপ্ন চুরমার করে দিয়ে জিতে নেন স্বর্ন পদক। ইভেন্ট থেকে রৌপ্য পদক নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে স্বাগতিক ইভগলেভস্কিকে। এতে ব্রোঞ্জ পদক পেয়েছেন মাত্র এক বছর আগে ক্রীড়াঙ্গনে যুক্ত হওয়া ইংল্যান্ডের শ্যুটার স্যাম গোইন। ২০১৭ সালের নভেম্বরে অনুষ্ঠিত কমনওয়েলথ শ্যুটিং চ্যাম্পিয়নশিপে রৌপ্য পদক জয়ী অনিশ গোল্ড মেডেল রাউন্ডে বিষ্ময়করভাবে পূর্ণ ৩০ পয়েন্ট আদায় করে শ্রেষ্ঠত্ব অর্জন করেন। অসম্ভব এই সফলতা পাওয়ার পর কিশোর অনিশ বলেন, ‘আমি খুবই রোমঞ্চিত। কারণ আমি কমনওয়েলথ গেমসে চাম্পিয়ন হয়েছি। ভারতের সবচেয়ে কমবয়সী অ্যাথলেট হিসেবে আমি মাত্র ১৫ বছর বয়সে স্বর্ন পদক জয় করতে পেরেছি।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পঞ্চদশী

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ