Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘পরিচ্ছন্ন ঢাকা’ কর্মসূচিতে মানুষের ঢল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৮, ১২:৪৩ পিএম | আপডেট : ৫:১২ পিএম, ১৩ এপ্রিল, ২০১৮

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের উদ্যোগে ‘পরিচ্ছন্ন ঢাকা’ কর্মসূচিতে অংশ নিতে নগরভবনে জড়ো হয়েছেন হাজারো মানুষ। শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে মূল অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও সকাল ৭টা থেকে ঢাকার বিভিন্ন এলাকার স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক- সব শ্রেণি-পেশার মানুষ নগরভবনে জড়ো হতে শুরু করেন।

শুক্রবার সকাল ১০টা ৩৫ মিনিটে জাতীয় সংগীতের মধ্য দিয়ে কর্মসূচির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

পরিচ্ছন্নতায় বিশ্বরেকর্ড গড়তে চৈত্রসংক্রান্তির দিনে বিশেষ এ উদ্যোগ নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। ডেটলের পৃষ্ঠপোষকতায় ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা, সাপোর্টেড বাই ডিএমপি অ্যান্ড পাওয়ার্ড বাই জিটিভি’ শীর্ষক এই প্রতীকী পরিচ্ছন্ন কর্মসূচির আয়োজন করা হয়।

ঢাকা শহরের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ প্রতীকী এ কর্মসূচিতে অংশ নিতে বাস, ট্রাক, পিকআপ ভ্যানসহ বিভিন্ন যানবাহনে নগরভবনে আসেন। তারা সুশৃঙ্খল ও সারিবদ্ধভাবে দাঁড়িয়ে সিটি কর্পোরেশনের দেয়া ঝাড়ু ও কার্ড সংগ্রহ করেন।

এই পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচিতে সর্বাধিক মানুষের অংশগ্রহণের মাধ্যমে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে বাংলাদেশ স্থান করে নেবে বলে আশাবাদী ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিচ্ছন্ন ঢাকা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ