Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশের ঘরোয়া হকি: ১৫ এপ্রিল ক্লাব কাপ, ২৮ এপ্রিল লিগ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

অবশেষে মাঠে গড়াচ্ছে হকি। ১৫ এপ্রিল থেকে শুরু হবে মৌসুমের প্রথম টুর্নামেন্ট ক্লাব কাপ। আর ২৮ এপ্রিল শুরু হবে বহুল কাক্সিক্ষত প্রিমিয়ার লিগের খেলা। গতকাল লীগ কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।
এক বছর পর ফের মাঠে গড়াচ্ছে প্রিমিয়ার লিগের খেলা। এই এক বছরে অনেক চড়াই-উৎরাই পেড়িয়েছে নীল টার্ফ। এশিয়া কাপ হয়েছে। হকিতে নির্বাচন স্থগিত হয়েছে। অ্যাডহক কমিটিও গঠন করা হয়েছে। ইহলোক ছেড়ে পরপারে চলে গেছেন হকির অন্যতম চৌকস সংগঠক ও সাবেক খেলোয়াড় খাজা রহমতউল্লাহ। দলবদল নিয়ে হয়েছে অনেক নাটক। এত কিছুর পর ৭ এপ্রিল শেষ হয়েছে দীর্ঘতম (১২ দিনের) দলবদল। এবার মাঠে গড়ানোর পালা বল। স্টিক হাতে তুলে নেয়ার পালা খেলোয়াড়দের। ১৫ এপ্রিল ক্লাব কাপ টুর্নামেন্টের মাধ্যমে শুরু হবে মৌসুমের প্রথম প্রতিযোগিতা। এই টুর্নামেন্টটি হবে প্রয়াত খাজা রহমতউল্লাহর নামে। মূলত তার প্রতি সম্মান জানানোর জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছে ফেডারেশন। ক্লাব কাপ শেষ হওয়ার পর ২৮ এপ্রিল থেকে শুরু হবে লিগের খেলা। তবে দলবদলে ১৩ ক্লাবের মধ্যে ঊষা ক্রীড়া চক্র বাদে বাকি ১২টি ক্লাবই দলবদল করেছে। এগুলো হলো- মেরিনার ইয়াংস ক্লাব, ঢাকা আবাহনী লিমিটেড, মোহামেডান স্পোর্টিং ক্লাব, অ্যাজাক্স এসসি, বাংলাদেশ স্পোর্টিং, সাধারন বীমা, সোনালী ব্যাংক, ভিক্টোরিয়া এসসি, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব, ওয়ারী ক্লাব, আজাদ এসসি ও বাংলাদেশ পুলিশ। তবে লীগের খেলা মাঠে গড়ানোর আগ পর্যন্ত ঊষা ক্রীড়া চক্রের জন্য দ্বার খোলা থাকবে বলেও ফেডারেশন সূত্রে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

২ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ