Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

চাঁদপুরে ৮৪ মণ ইলিশসহ আটক ৩ জনের কারাদণ্ড

চাঁদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৮, ১:৪৪ পিএম

চাঁদপুর নৌ-পুলিশের অভিযানে হরিণা ফেরিঘাট থেকে ৮৪ মণ ইলিশ, মিনি ট্রাকসহ আটক গাড়ির দুই চালক ও মালিক প্রতিনিধিকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে ভ্রমমাণ আদালত। বুধবার (১১ এপ্রিল) দুপুর সোয়া ১২টায় চাঁদপুর নৌ-থানায় ভ্রমমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মঈনুল হক।

কারাদণ্ডপ্রাপ্তরা হচ্ছেন- মৎস্য ব্যবসায়ীর প্রতিনিধি চট্টগ্রাম বাঁশখালি থানার শেখের খীল এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে আবু তালেব (৩৫), গাড়ীর চালক বাঁশখিল থানার মাওলা পাড়া পূর্বাঞ্চল এলাকার রহুল আমিনের ছেলে মাহবুব আলম (৩০) ও চট্টগ্রাম রাঙ্গুনিয়া থানার সোনারগাঁও তালুকদার বাড়ীর শাহ্ আলমের ছেলে ইসকান্দার (২৮)।

চাঁদপুর হরিণা ফেরিঘাট নৌ-ফাঁড়ি ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) গিয়াস উদ্দিন জানান, ইলিশ মাছসহ ট্রাকটি মঙ্গলবার (১০ এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে হরিণা ফেরিঘাট দিয়ে শরীয়তপুর যাচ্ছিল। তাদেরকে সন্দেহ হলে তল্লাশি করে ইলিশ মাছের সন্ধান পাওয়া যায়। পরে তাদেরকে আটক করা হয়। সকাল ১১টায় তাদেরকে চাঁদপুর নৌ-থানার হেফাজতে আনা হয়।

মৎস্য ব্যবসায়ীর মালিক প্রতিনিধি আবু তালেব জানান, চট্টগ্রাম সাগর অঞ্চলে বড় ইলিশ আহরণ করতে নিষেধ নেই। ওই এলাকার মৎস্য বিভাগ আহরণকৃত মাছের সাইজ নির্দিষ্ট করে দিয়েছেন। বড় সাইজের ইলিশের চালান নিয়ে তারা চট্টগ্রাম থেকে মাগুরা জেলার উদ্দেশ্য যাচ্ছিলেন। তারা জানতেন না চাঁদপুর জেলায় ইলিশ পরিবহণ নিষিদ্ধ। এ ধরনের প্রচারণা তাদের জেলায় নেই। জানা থাকলে এই রুটে আসতেন না।

চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাশিম বলেন, আটক ট্রাকের (ঢাকা মেট্রো ড-১১-৫৯৩৬) মধ্যে ১৪৫টি প্লাস্টিকের ঝুড়ি, ৩টি ড্রামের মধ্যে ৮৪ মন ইলিশ পাওয়া গেছে। এসব ইলিশের মূল্য আনুমানিক ৭ লাখ টাকা। ভ্রমমাণ আদালতের নির্দেশে এসব ইলিশ হিমাগারে পাঠানো হয়েছে। আটক ট্রাকটি নৌ-পুলিশের হেফাজতে রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ