Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্ধারিত সময়ের আগেই আন্দোলনকারীরা টিএসসিতে

ঢাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৮, ১১:৪৭ এএম

নির্ধারিত সময়ের আগেই টিএসসিতে আসতে শুরু করেছে আন্দোলনকারীরা।
কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) জড়ো হচ্ছেন। পূর্ব ঘোষণা অনুযায়ী আজ সকাল ১১টা থেকে ফের আন্দোলন শুরুর কথা থাকলেও প্রায় এক ঘণ্টা আগে মিছিল নিয়ে টিএসসির সামনে তারা জমায়েত হন।
সরজমিনে দেখা যায়, ভিসির বাসভবনের সামনে থেকে গাড়ি আটকে অন্যদিকে ফিরিয়ে দেয়া হচ্ছে। এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীরা ‘কোটা, সংস্কার, কোটা, সংস্কার’ স্লোগান তুলছেন।
গতকাল মঙ্গলবার দিনগত রাত ৮টায় আন্দোলন স্থগিত করে পরদিন অর্থাৎ আজ সকাল ১১টায় পুনরায় কর্মসূচি শুরুর ঘোষণা দেয়া হয়। তবে মধ্যরাতে হঠাৎ উত্তাল হয়ে ওঠে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। বিশ্ববিদ্যালয়ের হলে হলে ক্ষমতাসীন ছাত্র সংগঠন ছাত্রলীগের কর্মীদের বিরুদ্ধে হামলার অভিযোগ উঠেছে।
কবি সুফিয়া কামাল ছাত্রী হলে শিক্ষার্থীদের মারধর করে রক্তাক্ত করার অভিযোগও ওঠে। এ অভিযোগে হল ছাত্রলীগের সভাপতি ইসরাত জাহান ইশাকে বিশ্ববিদ্যালয় এবং ছাত্রলীগ থেকে তাৎক্ষণিক বহিষ্কার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা সংস্কার

২৭ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ