Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বেনাপোল সীমান্তের ভারতীয় ইমিগ্রেশন পুলিশের হাতে লাঞ্ছিত বাংলাদেশী

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বেনাপোল সীমান্তের ওপারে গতকাল সোমবার সকালে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ কর্তৃক বৈধভাবে পাসপোর্ট ভিসা নিয়ে ভারতে প্রবেশের পর ভারতীয় ইমিগ্রেশনের ভিতর মোবাইলে কথা বলার কারণে মিনহাজ আরাফাত নামে বাংলাদেশী এক পাসপোর্ট যাত্রীকে মারপিট করে বাংলাদেশে ফেরত পাঠিয়েছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ। ভুক্তভোগী পাসপোর্ট যাত্রী নেত্রকোনা জেলার কেন্দুয়া থানার খালিশপুর গ্রামের মতিয়ার রহমানের ছেলে মিনহাজ আরাফাত (২৯)তার পাসপোর্ট নং বিই ০৮৯৯৬৭৭। সে কাঁদতে কাঁদতে সাংবাদিকদের জানান, পাসপোর্ট ভিসা নিয়ে বেনাপোল ইমিগ্রেশন দিয়ে ভারতে প্রবেশ করি।এর পর ইমিগ্রেশন সীল লাগানোর জন্য লাইনে দাড়ায়। এ সময় আমার পকেটে থাকা মোবাইল ফোনে কল আসলে আমি রিসিভ করে কথা বলার সাথে সাথে সাদা পোশাকের ভারতীয় ইমিগ্রেশন কর্মকর্তা পরিচয়ে একজন লোক তাকে কাঁচঘেরা পাশের কক্ষে নিয়ে বিভিন্ন প্রশ্ন করতে করতে চড় থাপ্পড় মারতে থাকে। এ সময় তাকে জেলে পাঠানোর ভয় দেখানো হয়।
এ ছাড়া অকথ্য ভাষায় তাকে গালি গালাজ করেন ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ। সর্বশেষে তাকে রিফিউজ সীল মেরে বাংলাদেশে ফেরত পাঠিয়ে দেয়া হয়। ভুক্তভোগী মিনহাজ আরাফাত বলেন বিষয়টি মানবাধিকার লংঘনেরর সামিল তিনি মানবাধিকার সংগঠনের মাধ্যমে সরকারের কাছে সুষ্ট বিচার দাবি করেছেন। এ বিষয় বেনাপোল ইমিগ্রেশনের ওসি তদন্ত মাসুম হোসেনের কাছে মুঠো ফোনে জানতে চাইলে তিনি জানান, ভারতীয় ইমিগ্রেশন পুলিশ কর্তৃক বাংলাদেশী পাসপোর্ট যাত্রী মারপিট এর ঘটনায় আমাদের কাছে কেহ অভিযোগ করেনি।

 



 

Show all comments
  • গনতন্ত্র ১০ এপ্রিল, ২০১৮, ৯:৫৭ এএম says : 0
    জনগন বলছেন, “বন্ধু রাষ্ট্র, এ অত্যাচার আপনাকে নয়, এ থাপ্পর আপনাকে নয়, ............দিয়েছে ৷“
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ