Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদ্রাসা শিক্ষা বোর্ড চেয়ারম্যানকে সেনবাগে জমিয়াতুল মোদার্রেছীনের সংবর্ধনা

কাজী ফখরুল ইসলাম, সেনবাগ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর এ.কে.এম ছায়েফ উল্যাকে সংবর্ধনা প্রদান করেছে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সেনবাগ উপজেলা শাখা। পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে সভা শুরু হয়। এর পরে মাদ্রাসা বোর্ডের চেয়ারম্যানকে আয়োজক কমিটির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে ফুলেল শুভেচ্ছা ও ক্রেষ্ট প্রদান করেন। গতকাল রবিবার সকালে উপজেলা গণমিলনায়তনে জমিয়াতুল মোদার্রেছীন সেনবাগ উপজেলা শাখার সভাপতি মাওলানা আমিরুজ্জামানের সভাপতিত্বে ও মাওলানা আকতারুজ্জামান ফয়েজীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভা প্রধান অতিথি ছিলেন, নোয়াখালী-২ সেনবাগ আসনের এমপি আলহাজ্ব মোরশেদ আলম। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্যাহ, সংবর্ধিত অতিথি বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর এ কে এম ছায়েফ উল্যা, জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ শাব্বির আহমদ মোমতাজী। প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় এমপি আলহাজ্ব মোরশেদ আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদ্রাসা শিক্ষার মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকারের আমলে মাদ্রাসা শিক্ষায় সব চেয়ে বেশী কাজ হয়েছে বলে মন্তব্য করেন। ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্যাহ বলেন, দেশে ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করায় মাদ্রাসা শিক্ষক শিক্ষার্থীদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন। সংবর্ধিত অতিথি বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর এ কে এম ছায়েফ উল্যা বলেন ২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত মাদ্রাসা শিক্ষার ক্ষেত্রে কাঙ্খিত লক্ষ্য অর্জিত হয়েছে। বাংলাদেশে জিডিপির মান বেড়েছে। ২০৩০ সালের মধ্যে আমাদের স্বপ্ন পূরণ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ শাব্বির আহমদ মোমতাজী বলেন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন একটি অরাজনৈতিক সংগঠন। জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন এর নেতৃত্বে মাদ্রাসা শিক্ষক, শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা ও দাবি আদায়ে এবং অবকাঠামো উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন।
সভায় অনআন্যের মধ্যে আরো বক্তব্য রাখেন জমিয়াতুল মোদার্রেছীন নোয়াখালী জেলা কমিটির সভাপতি ও নোয়াখালী ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ হাফেজ মাওলানা ওহিদুল হক, সেক্রেটারী মাওলানা রুহুল আমিন চৌধুরী, সেনবাগ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, জমিয়াতুল মোদার্রেছীন ফেণী জেলা শাখার সভাপতি মাওলানা মো. হোসাইন আহম্মদ, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হাজী এম. দলিলুর রহমান, বালিয়াকান্দি ডিগ্রী কলেজের অধ্যক্ষ শহিদুল আলম জসিম, সোনবাগ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহীন আক্তার কানন, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আবদুস সাত্তার, সাধারন সম্পাদক মনিরুল ইসলাম, আওয়ামীলীগ নেতা গোলাম কবির, উপজেলা যুবলীগের আহবায়ক আসম জাকারিয়া আল মামুন, বীজবাগ রাব্বানিয়া মাদ্রাসার সভাপতি ছায়েফ উদ্দিন শাহজাদা প্রমুখ। অনুষ্ঠানে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর নোয়াখালী, ফেনী ও লক্ষীপুর জেলার মাদ্রাসা শিক্ষকরা অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ