Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বোয়ালখালী সাব-রেজিস্ট্রারকে আদালতে স-শরীরে হাজিরার নির্দেশ

দলিল জালিয়াতির তদন্ত প্রতিবেদন অস্পষ্ট

বোয়ালখালী (চট্টগ্রাম) সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রামের বোয়ালখালী সাব-রেজিস্ট্রারকে অসম্পন্ন ও অস্পষ্ট তথ্য সম্বলিত তদন্ত প্রতিবেদন দেয়ায় আদালত তলব করেছেন। ভূয়া দাতা ও ক্রেতা সেজে অবৈধ ভাবে জাল দলিল সৃজন ও জালিয়াতির অভিযোগ জেলা আওয়ামীলীগ নেতাসহ জালিয়াতচক্রে জড়িত ৪ জনের বিরুদ্ধে আদালতে মামলার স্বচ্ছ তদন্ত পূর্বক বিস্তারিত প্রতিবেদন দেয়ার লক্ষ্যে গত ২৪ ডিসেম্বর ১৭ইং তারিখে স্বারক নং ৮৩৯/১৭ মূলে আদালত নির্দেশ দিয়েছিলেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট’র আদালতে গত ১৯ মার্চ-১৮ইং তারিখে বোয়ালখালী সাব-রেজিস্ট্রারের দাখিলীয় প্রতিবেদন গ্রহণযোগ্য না হওয়ায় স্ব-শরীরে হাজির হয়ে আগামী ৩০এপ্রিল ব্যাখ্যাসহ সু-স্পষ্ট বক্তব্য প্রধানের নির্দেশ দেন। গত ২৯ মার্চ ২০১৮ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্র্যাট’র আদালত এ আদেশ দেন।
জানা যায়, উপজেলায় ভূমি অফিস ও সাব-রেজিস্ট্রার অফিসকে ঘিরে দীর্ঘদিন ধরে একটি সংঘবদ্ধ শক্তিশালী জালিয়াতচক্র গড়ে উঠে। জালিয়াতচক্রটি জেলা-উপজেলার সরকার দলীয় কিছু নেতার সহযোগীতায় স্থানীয় এক ব্যাক্তিকে ভূয়া দাতা ও প্রবাসীর স্ত্রীকে ক্রেতা সাজিয়ে সংশ্লিষ্ট এ জায়গাটির ভূয়া রেজিস্ট্রি সম্পন্ন করে। এরপর চক্রটি তা অবৈধ দখলে নেয়ার চেষ্টা করলে জায়গার প্রকৃত মালিকের নজরে আসে। এরপর জালিয়াতচক্রটির বিরুদ্ধে চট্টগ্রামের জেলা ও দায়রা জজ আদালতে স্পেশাল মামলা নং-৪২/১৫ দায়ের করেন। এ মামলায় কথিত দক্ষিণ জেলা আওয়ামীলীগ নেতা শাহ নেওয়াজ হায়দার শাহীনকে শনাক্তকারী হিসেবে ২নং আসামীসহ ৪জনকে বিবাদী করা হয়। এতে আরো ১ জনকে ১নং মোকাবেলা বিবাদী ও ২ জনকে দ্বিতীয়পক্ষ মোকাবেলা বিবাদী করা হয়েছে। বোয়ালখালী সাব-রেজিষ্টারকে এ বিষয়ে তদন্ত প‚র্বক প্রতিবেদন দেওয়ার জন্য আদেশ দেন অদালত। এ তদন্ত প্রতিবেদন সু-স্পষ্ট না হওয়ায় স্ব-শরীরে আদালতে হাজির হয়ে প্রতিবেদনের ব্যাখ্যা দেয়ার আদেশ দেন অমাননীয় আদালত। বোয়ালখালী সাব রেজিষ্টার মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, আদালতে বিচারাধীন বিষয়ে আমার কোন বক্তব্য নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ