Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আত্মঘাতি গোলে পিএসজির রক্ষা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

ছয় বছর ধরে প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) হারাতে পারেনি সেন্ট ইতিয়েন। পরশু রাতে এসেছিল সেই সুযোগ। কিন্তু ভাগ্য সহায় না হলে যা হয়। ম্যাচের নির্ধারিত সময় পর্যন্তও ১-০ গোলে এগিয়ে ছিল তারা। কিন্তু যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে আত্মঘাতি গোলে কপাল পোড়ে ইতিয়েনের। দশ জনের দল নিয়েও ম্যাচ ১-১ ড্র করতে সক্ষম হয় পিএসজি। এতে অবশ্য শিরোপা জয়ের পথে পিএসজির উপর প্রভাব পড়েছে সামান্যই। ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধার করতে শেষ ছয় ম্যাচে পাঁচ পয়েন্ট পেলেই চলবে ফরাসি জায়ান্টদের।
ম্যাচের সপ্তাদশ মিনিটে রেমি কাবেলার গোলে এগিয়ে যায় স্বাগতিক ইতিয়েন। ম্যাচে একটি পেনাল্টিও মিস করেন সাবেক এই নিউক্যাসল ফরোয়ার্ড। প্রথমার্ধের বাঁশি বাজার চার মিনিট আগে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন পিএসজির ফরাসি ডিফেন্ডার পারসেন কিমপেম্বে। ম্যাচে ফেরা তখন আরো কঠিন হয়ে পড়ে উনাই এমেরির দলের জন্যে। এডিনসন কাভানি অবশ্য সহজ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি। মরোক্কোর ইতিয়েন উইঙ্গার ওসামা তান্নানির একটি শট বারে লেগে প্রতিহত হয়। দশজনের পিএসজির বিপক্ষে পুরো ম্যাচে আক্রমণেও এগিয়ে ছিল ইতিয়েন। কিন্তু ভাগ্য পক্ষে না থাকলে যা হয় আর কি। ম্যাচের অন্তিম সময়ে ম্যাথিউ ডেবুচির আত্মঘাতি গোলে জয়বঞ্চিত হয় তারা। আর হার এড়ায় নেইমারহীন পিএসজি।
এক ম্যাচ বেশি খেলে তালিকায় দ্বিতীয় স্থানে থাকা মোনাকোর চেয়ে ১৭ পয়েন্ট এগিয়ে পিএসজি। ৩৩ পয়েন্ট নিয়ে নয় নম্বরে ইতিয়েন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মঘাতি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ