Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ১৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

আট জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ১৭ জন নিহত হয়েছেন। নরসিংদী, নারায়ণগঞ্জ, বগুড়া, দিনাজপুর, শেরপুর ও ঝিনাইদহ নওগাঁ ও মুন্সীগঞ্জে এসব দুর্ঘটনা ঘটে। এর মধ্যে নরসিংদীতে ৯ জন নিহত হয়েছেন। অন্যদিকে শেরপুরে ২ জন এবং নারায়ণগঞ্জ, বগুড়া, দিনাজপুর, ঝিনাইদহ, নওগাঁ ও মুন্সীগঞ্জে একজন করে নিহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে জানান, নরসিংদী জেলার তিনটি থানায় গতকাল শুক্রবার সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রীসহ ৯ জন নিহত হয়েছেন। প্রথম দুর্ঘটনাটি ঘটে সকাল ৭ টায় ঢাকা সিলেট মহাসড়কে রায়পুরা উপজেলার মরজাল এলাকায়। ভৈরব হাইওয়ে থানার ইনচার্জ এ কে এম কাওছার জানান, কিশোরগঞ্জ থেকে ঢাকাগামী অনন্যা পরিবহনের একটি বাস মহা সড়কের রায়পুরার চারাবাগে আসলে বিপরীত দিক থেকে আসা একটি মোটর সাইকেলের মূখোমূখি সংঘর্ষে ঘটনাস্থলেই ৪ আরোহী নিহত হয়। নিহত চার মোটর সাইকেল আরোহীরা হলেন, রমজান মিয়া (১৭) পিতা আসাদ মিয়া, ডালিম মিয়া (১৪) পিতা হাফিজ উদ্দিন, সোহাগ মিয়া (১৮) পিতা শরিফ মিয়া তারা ৩ জনই রায়পুরা উপজেলার মরজাল গ্রামের বাসিন্দা। অপরজন হলেন ইয়ামিন মিয়া (২৫), তার বাড়ী শিবপুর উপজেলার পুটিয়া গ্রামে। আটক বাস ও নিহত ৪ জনের লাশ ঘটনা স্থল থেকে ভৈরব হাইওয়ে পুলিশ থানায় নেয়া হয়েছে। এ ব্যাপারে একটি মামলা রুজু হয়েছে। ২য় দুর্র্ঘটনাটি ঘটে দুপুর দেড়টায় ঢাকা-সিলেট মহাসড়কের মাধবদী থানার বিরামপুর এলাকায়। মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইলিয়াছ মিয়া জানান, ঢাকা থেকে হবিগঞ্জগামী একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে বিরামপুর পল্লীবিদ্যুৎতের সামনে একটি রিক্সাকে চাপা দিলে রিক্সা চালক ইলিয়াছ আলী (৩২), যাত্রী রতন মিয়া (৪৫) ও পথচারী মকবুল (৪০) ঘটনাস্থলেই মারা যায়। নিহতদের লাশ পুলিশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। স্থানীয় জনতা ঘাতক বাসটিকে আটক করেছে। এব্যাপারে মাধবদী থানায় একটি মামলা হয়েছে। ৩য় দুর্র্ঘটনাটি ঘটে বিকেল ৩ টায় ঢাকা-সিলেট মহাসড়কের সদর উপজেলার বাগহাটা এলাকায়। নরসিংদী সদর মডেল থানার ভারপাপ্ত কর্মকর্তা সৈয়দুজ্জামান জানান, মাধবদী থেকে মোটর সাইকেলে করে নরসিংদী আসার পথে বাগহাটা পৌছলে বিপরীত দিক থেকে আসা একটি প্রাইভেট কারের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেল আরোহী স্বামী- স্ত্রী দুইজনই ঘটনাস্থলে মারা যায়। নিহতরা হলেন আমিনুল ইসলাম (৩৫) ও তার স্ত্রী মানসুরা বেগম (৩০)। তাদের বাড়ী মাধবদী এলাকায় বলে জানা গেছে। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য নরসিংদী মডেল থানা পুলিশ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। এব্যাপারে নরসিংদী মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ার শাজাহানপুরে সিএনজি চালিত অটোটেম্পুর ধাক্কায় আলমগীর হোসেন আলম (৫২) নামে এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছে। নিহত আলম উপজেলার শাহনগর ব্যাপারীপাড়ার মকবুল হোসেনের পুত্র। গতকাল শুক্রবার সকালে উপজেলার মাঝিড়া বাইপাস এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কে এই দুর্র্ঘটনা ঘটে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। এঘটনায় অটোটেম্পু চালক মাসুদ রানাকে আটক করেছে পুলিশ। আটক অটো চালক সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার সোনামুখি গ্রামের মৃত জালাল উদ্দিনের পুত্র। শাজাহানপুর থানার এসআই মাসুদ রানা দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ।
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে জানান, ফতুল্লায় দ্রæতগামী বাসের চাপায় এক হেলপার নিহত হয়েছে। নিহত বাসের হেলপারের নাম আকাশ (১৭)। সে মধুমতি বাসের হেলপার। তার মৃত্যুতে সড়ক অবরোধ করে ট্রাফিক পুলিশের শাস্তি দাবি করে বিক্ষোভ করে পরিবহন শ্রমিকরা। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌছে সুষ্ঠ বিচারের আশ্বাস দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং শ্রমিকরা অবরোধ তুলে নেয়। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার রাতে সাইনবোর্ড এলাকায়। শ্রমিকদের দাবি, হেলপারকে ট্রাফিক পুলিশ ধাক্কা দিলে সে বাসের নিচে পড়ে নিহত হয়। তবে ট্রাফিক পুলিশের নাম বলতে পারেনি শ্রমিকরা এবং ট্রাফিক পুলিশকেও ঘটনার পর ঘটনাস্থলে পাওয়া যায়নি। নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক অঞ্চল) মো. শরফুদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের জানান, ঘটনার সুষ্ঠু বিচারের আশ্বাসে অবরোধ তুলে নেয় শ্রমিকরা। লাশ ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ সদর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
ঝিনাইদহ জেলা সংবাদদাতা জানান, ডাক্তার দেখানো হলো না ছানোয়ারা বেগমের । ডাক্তারের বাড়ি পৌছানোর আগেই সড়কে প্রাণ গেল কুষ্টিয়ার এই নারীর। ঝিনাইদহ সদর উপজেলার মহামায়া নামক স্থানে সিএনজি ও পাওয়ার টিলারের মুখোমুখি সংঘর্ষে ছানোয়ারা বেগম (৫০) নিহত হন। নিহত ছানোয়ারা বেগম কুষ্টিয়ার মিরপুর উপজেলার কাকিলাদহ গ্রামের হাশেম আলীর স্ত্রী। দুর্ঘটনায় একই গ্রামের নজরুল ইসলাম, আব্দুল জব্বার ও নিহতর স্বামী হাশেম আলী আহত হন। গতকাল সকালে মহামায়া গ্রামের ভিখের মোড় ব্রীজের কাছে এ দুর্ঘটনা ঘটে। এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক শেখ জানান, সকালে সিএনজি চালিত একটি অটোরিকশা বাজার গোপালপুর থেকে চান্দুয়ালি বাজারে যাচ্ছিল। পথে মহামায়া ভিখের মোড়ে বিপরীত দিক থেকে আসা একটি পাওয়ার টিলারের সঙ্গে সিএনজির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই নিহত হন অটোরিকশা যাত্রী ছানোয়ারা। আহতদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
শেরপুর জেলা সংবাদদাতা জানান, শেরপুরে সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এরা হলেন নকলা উপজেলার পোলাদেশী কবুতরমারী গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে মো. জানু মিয়া (১৭) ও আব্দুস সালামের ছেলে মো. রাজীব (১৮)। নিহতরা তারাকান্দি এলাকার একটি বেকারীর কর্মচারী ছিলেন। গতকাল শুক্রবার সকালে শেরপুর-সূর্যদী-নকলা সড়কের বানিয়াপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ও এলাকাবাসী জানায়, গতকাল বেলা ১১টার দিকে জানু ও রাজীব মোটর সাইকেল যোগে নকলা উপজেলার গ্রামের বাড়িতে যাচ্ছিলেন। এ সময় সদর উপজেলার বানিয়াপাড়া এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলটি সড়কের পাশ্ববর্তী একটি গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে মোটরসাইকেল চালক জানু ঘটনাস্থলেই নিহত ও আরোহী রাজীব গুরুতর আহত হন। এলাকাবাসী রাজীবকে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শামসুল ইসলাম দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁয় যাত্রীবাহী বাসের ধাক্কায় মোটর সাইকেল আরোহী এক দন্ত চিকিৎসক নিহত হয়েছে। এসময় মোটর সাইকেলে থাকা অপর আরোহী গুরুতর আহত হয়েছে। দুর্র্ঘটনাটি ঘটেছে গতকাল সকাল সাড়ে ৯ টার দিকে নওগাঁ সদর উপজেলার রাজশাহী-নওগাঁ মহাসড়কের ফারাদপুর (স্বশানঘাটি) নামক স্থানে। স্থানীয় সূত্র জানান, নওগাঁর মহাদেবপুর উপজেলার ভীমপুর সরদারপাড়া গ্রামের মৃত আয়েশ উদ্দীনের ছেলে দন্ত চিকিৎসক বাবুল হোসেন (৩৪) প্রতিদিনের ন্যায় পাশ^বর্তী মান্দা উপজেলার সতীহাটে তার চেম্বারে রোগী দেখার জন্য গতকাল সকালে মোটর সাইকেল নিয়ে বাড়ি থেকে সতীহাটের উদ্দেশ্যে বের হন। পথে অজ্ঞাত একজন ব্যাক্তি ও তার মোটর সাইকেলে চড়ে সতিহাটে যাচ্ছিল। সকাল সাড়ে ৯ টার দিকে রাজশাহী-নওগাঁ মহাসড়কের ফারাদপুর (স্বশানঘাটি) নামক স্থানে পৌছলে এসময় একটি যাত্রীবাহী বাস তাদের মোটর সাইকেলে ধাক্কা দিলে ঘটনাস্থলেই দন্ত চিকিৎসক বাবুল হোসেনের মৃত্যু হয়। এসময় এলাকার লোকজন ঘটনাস্থলে পৌছে মোটর সাইকেলের অপর এক আরোহীকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য রাজশাহীতে পাঠিয়ে দেয়। গুরুতর আহত ব্যক্তিটির নাম-বা পরিচয় জানাতে পারেননি স্থানিয়রা। অপরদিকে খবর পেয়ে দুর্র্ঘটনাস্থলে পুলিশ পৌছার পূর্বেই পরিবারের লোকজনরা ঘটনাস্থলে পৌছে দন্ত চিকিৎসক বাবুল হোসেনের লাশটি তাদের বাড়িতে নিয়ে যায়।
বিরামপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা জানান, দিনাজপুরের বিরামপুর সোনালী ব্যাংকের সামনে মাটিবাহী ট্রলি চাপায় প্রিয়া মন্ডল (১৬) নামে এক কিশোরী নিহত হয়েছে।
জানা গেছে, গতকাল দুপুরে দিনাজপুরের হাকিমপুর উপজেলার সাধুরিয়া গ্রামের বলয় মন্ডল তার বড় ভাইয়ের মেয়ে প্রিয়া মন্ডলসহ মোটরবাইকে করে ফুলবাড়ি উপজেলায় জনৈক ব্যক্তির শ্রাদ্ধ্য অনুষ্ঠানে যাচ্ছিলেন। বিরামপুর পৌর শহরের সোনালী ব্যাংকের সামনে যানজটের ভিঁড়ে মোটর সাইকেল ব্রেক করলে প্রিয়া মন্ডল মোটর সাইকেল থেকে পাকা রাস্তায় ছিটকে পড়ে যায়। এসময় দ্রুতগতিতে ছুটে আসা মাটিবাহী একটি ট্রলি প্রিয়া মন্ডলকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে। সে স্থানীয় স্কুলের দশম শ্রেণির ছাত্রী ছিল। বিরামপুর থানার পুলিশের উপ-পরিদর্শক রজব আলী ও আকমল হোসেন ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেছেন। ঘাতক ট্রলি এখন থানা হেফাজতে রয়েছে বলে থানা সূত্রে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ