Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চার গুণীজনকে সম্মাননা দিয়েছে সাংস্কৃতিক সংগঠন ধ্রূবতারা

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

শিক্ষা, শিল্প, সংস্কৃতির অগ্রসর জনপদ কুমিল্লায়ক কর্মক্ষেত্রে বিশেষ অবদানের জন্য চার ব্যক্তিকে সম্মাননা দিয়েছে প্রতিশ্রুতিশীল সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা। মঙ্গলবার রাতে কুমিল্লা বীরচন্দ্র নগর মিলনায়তনে (টাউনহল) অনুষ্ঠিত সংগঠনটির ১৮বছর পূর্তি উপলক্ষে কর্মক্ষেত্র, সামাজিক ও পারিবারিক অবস্থানে থেকে দায়িত্বশীলতার জায়গাটি সমৃদ্ধ করা চার কৃতিমান ব্যক্তিকে সম্মাননা দেয়া হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর। বক্তৃতায় তিনি বলেন, কুমিল্লা প্রাচীনকাল থেকেই জ্ঞানীগুণির জেলা। শিল্প সংস্কৃতিতেও কুমিল্লার সুনাম রয়েছে। রাষ্ট্রে ও সমাজে অবদান রাখা কৃতিজনরা যখন তাদের কর্মের কারণে সম্মানিত হোন তখন গোটা সমাজে এটির ইতিবাচক প্রভাব পড়ে। যা আগামীর পথচলাকে আরো গতিময় করে তোলে।
ধ্রুবতারার সভাপতি বিশিষ্ট সংগীত শিল্পী ও প্রশিক্ষক ইকরামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সম্মাননা আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক মাসুদ মজুমদার। বক্তব্য রাখেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের বাংলা বিভাগের সাবেক প্রধান প্রফেসর সেলিনা রহমান, সংগঠনের সাধারণ সম্পাদক কাজী সাইমুল হক। অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্ত চার কৃতি ব্যক্তি হলেন- ডিজিটাল ওয়ার্ল্ড সেরা পুলিশ সুপারের আইসিটি পদকপ্রাপ্ত কুমিল্লার পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, রত্নগর্ভা মা কুমিল্লা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর জোহরা আনিস, কুমিল্লায় কিন্ডারগার্টেন শিক্ষার দিকপাল এবং সাংস্কৃতিক অঙ্গণের অন্যতম পৃষ্ঠপোষক কুমিল্লা অজিতগুহ কলেজের বর্তমান অধ্যক্ষ অধ্যাপক হাসান ইমাম মজুমদার ফটিক ও রোটারী ক্লাবের ডিস্ট্রিক গভর্ণর নারী নেত্রী দিলনাশি মোহসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ