Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ডক্টরেট পেলেন গায়ক সোনু নিগম

| প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

সঙ্গীত ও তরুণদের অনুপ্রাণিত করায় অবদানের জন্য ভারতের গায়ক সোনু নিগম উত্তর প্রদেশের মোরাদাবাদে অবস্থিত তীর্থঙ্কর মহাবীর বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডক্টরেট পেয়েছেন। এটি গায়কটির জন্য প্রথম ডক্টরেট।
সোনুর ঘনিষ্ঠ এক সূত্র বলেছে, “সোনু শুধু তার সঙ্গীত দিয়েই নয় বরং তার কর্মের মাধ্যমেও সবাইকে অনুপ্রাণিত করছেন। তার সঙ্গীত ছাড়া তিনি অসংখ্য দাতব্য অনুষ্ঠানে অংশ নিয়েছেন, এবং তিনি মানুষকে একতাবদ্ধ করার জন্য গেয়ে চলেছেন।”
অনেকের জানা নেই সোনু তার মায়ের নামে প্রতিষ্ঠিত শোভা নিগম ফাউন্ডেশনের মাধ্যমে বেশ কিছু দাতব্য কার্যক্রম পরিচালনা করেন। অনেক বছর ধরেই এই প্রতিষ্ঠানটি ক্যান্সার আক্রান্ত শিশুদের সহায়তা দিয়ে আসছে। এছাড়া একই প্রতিষ্ঠান সুরেশ ওদকার আজিবাসন মিউজিক স্কুলের প্রতিভাবান শিক্ষার্থীদের সহায়তা করে আসছে।
তিনি ফাইট হাঙ্গার ফাউন্ডেশনের শুভেচ্ছা প্রতিনিধি; এই প্রতিষ্ঠানটি ভারতে শিশুদের পুষ্টিহীনতা রোধে কাজ করে থাকে। তিনি এই লক্ষ্যে ‘হোপ ইন দ্য ফিউচার’ নামে একটি কার্যক্রমের সূচনা করেন। এছাড়া তিনি বিভিন্ন দাতব্য উদ্দেশ্যে আয়োজিত কনসার্টে অংশ নিয়েছেন।
দুবাইয়ের গ্লোবাল ভিলেজে তার কনসার্টের ১,২০,০০০ টিকিট বিক্রি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ