Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চরম ভোগান্তিতে যাত্রী সাধারণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

সংস্কার কাজের জন্য নারায়ণগঞ্জের মদনপুর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গত তিন দিন ধরে যানজট লক্ষ করা যাচ্ছে। যানজটে আটকে চরম ভোগান্তিতে যাত্রী সাধারণ।গত বৃহস্পতিবার রাত আটটা থেকে এই যানজট সৃষ্টি হয়। গতকাল রোববার সকালে এই যানজট কুমিল্লার দাউদকান্দি উপজেলার রাজারহাট পর্যন্ত বিস্তৃত হয়েছে।মহাসড়কের চার লেনের মধ্যে বাম পাশের দুই লেনের সংস্কার কাজ চলছে। বাকি দুই লেন আসা-যাওয়ার জন্য খোলা রাখা হয়েছে। অতিরিক্ত যানবাহনের চাপে দুই লেনে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।
শুক্র ও শনিবার দুদিন ছুটির পর গতকালও সকালে অনেকে নিজ এলাকা থেকে কর্মস্থলে যোগ দেওয়ার জন্য বের হয়। কিন্তু ঘণ্টার পর ঘণ্টা তাদের মহাসড়কে আটকে থাকতে হয়। এ অবস্থায় অনেককে যানবাহন থেকে নেমে হাঁটতে দেখা গেছে।যানজটের কারণে উপজেলা ভিত্তিক এক প্রতিযোগিতা ম‚লক পরীক্ষা পৌনে দুই ঘণ্টা দেরিতে শুরু করা হয়েছে বলে জানা গেছে।
দাউদকান্দি হাইওয়ে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) কামরুল হাসান বলেন, গত বৃহস্পতিবার রাত আটটায় সৃষ্টি হওয়া যানজটটি কখনো কমছে, কখনো বাড়ছে। নোয়াখালী, লাকসাম, কক্সবাজার, চট্টগ্রামসহ বিভিন্ন গন্তব্য থেকে ঢাকাগামী একাধিক যানবাহনের চালক বলেন, দাউদকান্দির রাজারহাট এলাকায় এসে তাঁরা একটানা তিন থেকে চার ঘণ্টা যানজটে আটকে আছেন।
গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাছিমা আক্তার ও কুমিল্লার তিতাস উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার জানান, তাঁদের সন্তানেরা উপজেলা ভিত্তিক প্রতিযোগিতা ম‚লক সৃজনশীল মেধা অন্বেষণ পরীক্ষায় অংশ নিচ্ছে। পরীক্ষার কেন্দ্র দাউদকান্দি আদর্শ পাইলট উচ্চ বিদ্যালয়। সন্তানদের নিয়ে দীর্ঘক্ষণ যানজটে আটকে থেকে শেষ পর্যন্ত পরীক্ষা কেন্দ্রে যেতে হাঁটা শুরু করেন।পারভীন আক্তার জানান, প্রায় চার কিলোমিটার পথ হেঁটে গন্তব্যে পৌঁছান। তাঁর মতো অনেকেই এভাবে হেঁটে গন্তব্যে পৌঁছেতে হয়েছে।কাঁচপূর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, যানবাহন চলাচল স্বাভাবিক করতে হাইওয়ে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরম

৩১ জানুয়ারি, ২০২২
২৭ জানুয়ারি, ২০২২
৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ