Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকারের এই আচরণ গণতন্ত্রের জন্য অশুভ ছায়া ড. মোশাররফ

বিএনপি’র লিফলেট বিতরণে পুলিশের বাধা ডা. ফারহাদ হালিম ডোনারসহ ৫ জন আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশনেত্রীর মুক্তির দাবিতে জনগণের মাঝে লিফলেট বিতরণের মতো শান্তিপূর্ণ কর্মসূচীতেও পুলিশের বাধা অনভিপ্রেত। সরকারের এই আচরণ গণতন্ত্রবিরোধী এবং গণতন্ত্রের জন্য অশুভ কালো ছায়া। বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে গতকাল রোববার রাজধানীর মহাখালী এলাকায় কয়েকটি স্পটে লিফলেট বিতরণকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। মহাখালী ওয়্যারলেস গেট এলাকায় লিফলেট বিতরণকালে পুলিশ ড. মোশাররফকে বাধা দেয়। পুলিশ নেতাকর্মীদের ওপর চড়াও হয় এবং তাদের ছত্রভঙ্গ করে দেয়।
ড. মোশাররফ বলেন, আমাদের নেত্রী কারান্তরীণ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য ও তার মুক্তি নিয়ে আমরা গভীরভাবে উদ্বিগ্ন। সরকারের এই ফ্যাসিবাদী আচরণ দেশের জনগণ আর সহ্য করবে না। অচিরেই গণআন্দোলনের মাধ্যমে দেশনেত্রীকে মুক্ত করা হবে। সংক্ষিপ্ত বক্তব্য দিয়ে বিএন’িপর এই সিনিয়র নেতা পুলিশি বাধার মুখে চলে যাবার পর ওয়্যারলেস-গেট এলাকা থেকে পুলিশ বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ডা. ফারহাদ হালিম ডোনারসহ ৫ জনকে গ্রেফতার করেছে। মহাখালী এলাকায় লিফলেট বিতরণ কর্মসূচীতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ডা. ফরহাদ হালিম ডোনার, বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, ঢাকা মহানগর (উত্তর) বিএনপি’র সাধারণ সম্পাদক মো. হাসান উদ্দিন, যুগ্ম সম্পাদক মো. শামসুল হক, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুরুল ইসলাম ও কেন্দ্রীয় ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক এম. এ আউয়াল খাঁন প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি’


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ