Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

হুথিদের ছোড়া ক্ষেপণাস্ত্র ধ্বংসের দাবি সউদী বাহিনীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৮, ১২:৪৩ এএম

সউদী আরবের দক্ষিণাঞ্চলের নাজরান শহরে ইয়েমেন থেকে হুথি বিদ্রোহীদের ছোড়া একটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে দেশটির আকাশ প্রতিরক্ষা বাহিনী। ক্ষেপণাস্ত্র ধ্বংস করার সময় একজন ভারতীয় নাগরিক আহত হয়েছেন বলে জানিয়েছে সউদী নেতৃত্বাধীন জোট। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ’র বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।
সউদী জোটের এক বিবৃতিতে বলা হয়, প্রাথমিকভাবে আর কোনও ক্ষয়ক্ষতির খবর জানা না গেলেও একজন ভারতীয় নাগরিক এতে আহত হয়েছেন। এর আগে হুথি পরিচালিত বার্তা সংস্থা সাবা জানিয়েছিল, নাজরান শহরে সউদী ন্যাশনাল গার্ডের ঘাঁটি লক্ষ্য করে একটি ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। বার্তা সংস্থাটি দাবি করেছিল, ক্ষেপণাস্ত্রের আঘাতে সউদী সেনা ও সামরিক সরঞ্জামের ক্ষতি হয়েছে।
২০১৫ সালে সউদী আরব নেতৃত্বাধীন জোট ইয়েমেনে হস্তক্ষেপ করার পর থেকে ইরান সমর্থিত হুথি যোদ্ধারা দেশটিতে বেশ কয়েকবার ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। গত সপ্তাহে সউদী আকাশ প্রতিরক্ষা বাহিনী এক ঝাঁক ক্ষেপণাস্ত্র প্রতিহত করে। এর ধ্বংসাবশষের কারণে দেশটির রাজধানী রিয়াদে প্রথম প্রাণহানির ঘটনা ঘটে।
সউদী আরব ইরানের বিরুদ্ধে হুথিদের কাছে ক্ষেপণাস্ত্র সরবরাহ ও তাদের প্রশিক্ষণ দেওয়ার অভিযোগ করে আসছে। তবে ইরান ও হুথিরা এই অভিযোগ অস্বীকার করে আসছে। সূত্র : রয়টার্স।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ