Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৬ দিনেও উদ্ধার হয়নি ব্যবসায়ী আল মাহমুদ

স্টাফ রিপোর্টর নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

প্রতিদিনের মতোই গত ৪ মার্চ বাড়ি ফিরছিলেন দেওভোগ মাদরাসা মার্কেটে ক্ষুদ্র ব্যবসায়ী আল-মাহমুদ। হঠাৎ’ই পিছন থেকে দুটি মাইক্রো এসে তুলে নেয় ওই ব্যবসায়ীকে। এরপর এক এক করে ২৭ দিন চলে গেছে। এখনো আল-মাহমুদের কোন খোঁজ পায়নি পরিবারও স্থানীয় পুলিশ। শুধু মাহমুদই নয়, ক্রমেই দীর্ঘ হচ্ছে গুম ও অপহরণ এর তালিকা। আগে অধিকাংশ ক্ষেত্রে এ নির্মম ঘটনার শিকার হতেন সন্ত্রাসী বা রাজনীতিবিদরা। বর্তমানে এ তালিকায় যুক্ত হয়েছে ব্যবসায়ী, সাংবাদিক, ছাত্র ও শিশুসহ নানা শ্রেণীর মানুষ। গত জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে নারায়ণগঞ্জে ২৯টিরও বেশি খুনের ঘটনায় প‚র্বে বেশ কয়েক জন নিখোঁজ ছিলেন। এর আগে ২ মাসেরও বেশি সময় নিখোঁজের পর রূপগঞ্জের ভুলতা এলাকা থেকে উদ্ধার হয় সাংবাদিক উৎপল দাস।
নিখোঁজ আল-মাহমুদের পিতা মাওলানা সাইদুর রহমান জানান, আল-মাহমুদ কোন রাজনৈতিক কিংবা অন্যকোন সংগঠনের সাথে সর্ম্পৃক্ত ছিলো না। গত ৪ মার্চ তাকে গাড়িতে করে তুলে নেয়ার পর কোনো খোঁজ মিলছে না। ফতুল্লা থানায় সাধারণ ডায়েরী, র‌্যাব ১১ তে অভিযোগ, গোয়েন্দা কার্যালয়, র‌্যাব ১০ ও স‚ত্রাপুর থানায় সন্ধানে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা চাওয়া হলেও ফল পাওয়া যাচ্ছে না। এছাড়া বিভিন্ন জনপ্রতিনিধিদের কাছেও জানিয়েছি। পরিবারের সবাই দুশ্চিন্তার মধ্যে আছি। আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আমাদের দাবি, তাকে যেন দ্রুত উদ্ধার করা হয়।
নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেন, এ সকল ঘটনাগুলোতে যারা মামলা নেয়, তারা সঠিক ভাবে অভিযোগ লিখে না, মামলার তদন্তকারী কর্মকর্তারা ভালো ভাবে তদন্ত করে না, আর কোর্টের পিপিও দায়িত্ব অবহেলার অভিযোগ রয়েছে। তাই প্রকৃত দোষী ব্যক্তিদের বিচারের আওতায় না এসে উল্টো গুম খুন করে বেড়াচ্ছে। ফলে আমি মনে করি, এসকল ঘটনার জন্য পুলিশ ও প্রশাসনও দায়ী।
তবে ঘটনায় ফতুল্লা থানা পুলিশের তদন্তকারী কর্মকর্তা এসআই আমিনুল ইসলাম বলেন, নিখোঁজ আল মাহমুদের এখনো কোন খোঁজ পাওয়া যায়নি। সর্বশেষ তার মোবাইলে ট্রেকিং করে স‚ত্রাপুর থানায় অবস্থানের একটি সন্ধান পাওয়া গিয়ে ছিলো। তারপর থেকে ওই মোবাইল ফোনটি বন্ধ রয়েছে।
এ বিষয়ে ফতুল্লা থানার পরিদর্শক মঞ্জুরুল হক বলেন, আমরা উদ্ধারে চেষ্ঠা করে যাচ্ছি। এখনো আল মাহমুদের কোন সন্ধ্যার পাওয়া যায়নি। পরিবারের লোক জনের কাছে নতুন তথ্য থাকলে আমাদের জানাতে পারে।তবে তাকে উদ্ধারে তৎপরতা অব্যহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার

২৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ