Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রড-অ্যান্ডারসনের সামনে ওয়াটলিং দেয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

অকল্যান্ডের সেই স্মৃতিটা কিছু সময়ের জন্য মনে করিয়ে দিল ক্রাইস্টচার্চ। ১৭ রানেই নেই নিউজিল্যান্ডের ৪ উইকেট, ৩৬ রানে ৫টি। বোল্ট-সাউদির সেই জায়গাটা নেন ব্রড-অ্যান্ডারসন। ষষ্ঠ উইকেটে ওয়াটলিং-ডি গ্র্যান্ডহোমের রেকর্ড জুটিতে মড়ক রুখে দেয় কিউইরা। ৬ উইকেটে ১৯২ রান তুলে স্বস্তির হাসি নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে কিউইরা। তবে ১১৫ রানে এগিয়ে থেকে দিনটা নিজেদের করে নিয়েছে ইংল্যান্ডই।
হাতের দুই উইকেট কাজে লাগিয়ে এদিন ৪১ বলের মোকাবেলায় ৯ রান যোগ করতে পারে ইংলিশরা। ৩১০ রানে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন জনি বেয়ারস্টো। তার আগে ইংলিশ উইকেটকিপার-ব্যাটসম্যান তুলে নেন ক্যারিয়ারের চতুর্থ টেস্ট সেঞ্চুরি। তার ১৭০ বলে তার ১০১ রানের ইনিংসটিই সফরকারী দলের প্রথম ইনিংসের প্রাণ। আগের দিনই আউট হন দ্বিতীয় সর্বোচ্চ ৫২ রান করা উড।
স্কোরবোর্ডে রান যোগ না হতেই দ্বিতীয় ওভারে টম লাথামকে ফেরান ব্রড। পঞ্চম ওভারে আরেক ওপেনার জিত রাভালকে ফিরিয়ে ব্রডের সাথে যোগ দেন অ্যান্ডারসন। এরপর নিজের টানা দুই ওভারে রস টেইলর ও হেনরি নিকোলকে ড্রেসিংরুমের পথ দেখান ব্রড। লাঞ্চের আগেই ১৭ ওভারে ৩৪ রান তুলতে নেই ৪ উইকেট। ফিরে এসে একই পথ ধরেন অধিনায়ক কেন উইলিয়ামসনও। স্বাগতিক ইনিংস তখন শঙ্কটময় পরিস্থিতিতে। ঠিক তখন ষষ্ঠ উইকেটে ১৪২ রানের অসাধারণ এক জুটি উপহার দেন বিজে ওয়াটলিং ও কলিন ডি গ্র্যান্ডহোম। ষষ্ঠ উইকেটে এটিই নিউজিল্যান্ডের সর্বোচ্চ রানের জুটি। মার্টিন ক্রো ও অ্যাডাম প্যারোর ১৪১ রানের জুটি টপকে যান তারা। শেষ বিকেলে গ্র্যান্ডহোমকে তুলে নিয়ে ইংলিশদের আবার ম্যাচে ফেরান ব্রড। তবে তার আগে ১৫১ বলে ৭২ রানের দারুণ একটি ইনিংস উপহার দিযে যান গ্র্যান্ডহোম। বলের বিচারে এটিই তার ক্যারিয়ারের সর্বোচ্চ ইনিংস। দিনের বাকি ৫ ওভার টিম সাউদিকে নিয়ে কাটিয়ে দেন ওয়াটলিং। এই উইকেটকিপার ব্যাটসম্যান অপরাজিত আছেন ৭৭ রানে। ৪ উইকেট নিয়েছেন ব্রড, অ্যান্ডারসন ২টি।

ইংল্যান্ড ১ম ইনিংস : (প্রথম দিন শেষে ২৯০/৮) ৯৬.৫ ওভারে ৩০৭ (কুক ২, স্টোনম্যান ৩৫, ভিন্স ১৮, রুট ৩৭, মালান ০, স্টোকস ২৫, বেয়ারস্টো ১০১, ব্রড ৫, উড ৫২, লিচ ১৬, অ্যান্ডারসন ০*; বোল্ট ৪/৮৭, সাউদি ৬/৬২, ডি গ্র্যান্ডহোম ০/৪৪, ওয়েগনার ০/৬৯, সোধি ০/৩১)।
নিউ জিল্যান্ড ১ম ইনিংস : ৭৪.৫ ওভারে ১৯২/৬ (রাভাল ৫, লাথাম ০, উইলিয়ামসন ২২, টেইলর ২, নিকোলাস ০, ওয়াটলিং ৭৭*, ডি গ্র্যান্ডহোম ৭২, সাউদি ১৩*; অ্যান্ডারসন ২/৪৩, ব্রড ৪/৩৮, উড ০/৫০, লিচ ০/৪৬, রুট ০/৯)। *দ্বিতীয় দিন শেষে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রড-অ্যান্ডারসন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ