Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শাহ চন্দ্রপুরীর বেছালত দিবসে দুস্থ জাকেরদের মাঝে সহায়তা

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ফরিদপুরের চন্দ্রপাড়া পাক দরবার শরীফের প্রতিষ্ঠাতা পীর হযরত মাওলানা শাহসূফী সৈয়দ আবুল ফজল সুলতান আহমদ চন্দ্রপুরী(রহঃ) এর ৩৪তম বেছালত দিবস গতকাল বুধবার দরবার শরীফে ধর্মীয় ভাবগাম্ভির্য্যের মধ্যদিয়ে অনুষ্ঠিত হয়েছে।

দরবার শরীফের মুখপাত্র মোঃ মাহবুর রহমান জানান, এ বছর বেছালত দিবসে সারাদেশের বিভিন্ন খানকা শরীফের অসহায় দুস্থ ৫শ জাকের কে আর্থিক অনুদান দেওয়া হয়েছে। দুস্থ জাকেরদের অবস্থান নির্ণয় করে ১৫/২০ হাজার টাকা করে এ অনুদান দেওয়া হয় হযরত শাহ সূফী চন্দ্রপাড়া জাকের কল্যাণ ফাউন্ডেশন থেকে। গত মঙ্গলবার বাদ জোহর পীরের পবিত্র রওজা শরীফ জিয়ারত করে কোরআন তেলাওয়াত ও মিলাদ মাহফিলের মধ্যদিয়ে আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর থেকে দফায় দফায় কোরআনখানী, জিকির আসকার, মিলাদ মাহফিল ও পীরের তরিকত ও নসিয়ত প্রচারের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর ওয়াক্তিয়া নামাজের সাথে নফল ইবাদত বন্দেগী, তেলাওয়াতে কালামে পাক, দফায় দফায় মিলাদ গতকাল বুধবার বাদ ফজর পীরের রওজা জিয়ারত ও রুহের মাগফেরাত,বিশ্বের মুসলিম উম্মার ঐক্য,সুখ শান্তি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন গদীনশীন পীর শাহ্সুফী সৈয়দ কামরুজ্জামান মোজাদ্দেদী আল্ ওয়সী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সহায়তা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ