Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার ইরাকে অভিযান শুরু হয়েছে এরদোগান

| প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সিরিয়ার আফরিনে অভিযানের পর এবার ইরাকের সিনজার অঞ্চলে অভিযান শুরু করেছে তুর্কি সামরিক বাহিনী। রোববার ত্রাবজোনের বø্যাক সি প্রদেশে জনগণের উদ্দেশ্যে দেয়া ভাষণে এ তথ্য জানিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। তবে সিনজায় কী ধরনের অভিযান শুরু হয়েছে তার বিস্তারিত কোনো উল্লেখ না করে এরদোগান বলেন, ‘আমরা বলেছিলাম, আমরা সিনজারের দিকে অগ্রসর হবো। এখন সেখানে অপারেশন শুরু হয়েছে। সেখানে অভ্যন্তরীণ এবং বাহ্যিক উভয়ভাবেই লড়াই চলছে।’
তবে এরদোগানের এ বক্তব্যের পর তা অস্বীকার করেছে ইরাক কর্তৃপক্ষ। কোন বিদেশি বাহিনী সীমান্ত অতিক্রম করে ইরাকে করেনি বলে জানিয়েছেন ইরাকের যৌথ অপারেশন কমান্ড। যৌথ অপারেশন কমান্ড এক বিবৃতিতে জানিয়েছে, ‘অপারেশন কমান্ড নিশ্চিত করছে যে, নিনেবা, সিনজারসহ সীমান্ত এলাকার পরিস্থিতি ইরাকি নিরাপত্তা বাহিনীর নিয়ন্ত্রণে আছে এবং ইরাকি সীমান্ত অতিক্রমকে সৈন্যদের এখানে আসার কোনো কারণও নেই।’ স‚ত্র : টলো নিউজ।





 

Show all comments
  • md rasel hasan ২৭ মার্চ, ২০১৮, ৪:২৮ পিএম says : 0
    ardogan kon deka agose
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ