Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জয়ে প্রস্তুতি শুরু যুবাদের

প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : খুলনায় বাংলাদেশ জাতীয় দল যখন সিরিজ ড্র’র শোকে আচ্ছন্ন, ঠিক তখনই চট্টগ্রাম থেকে সেই একই প্রতিপক্ষের যুবাদের বিরুদ্ধে জয়ের সুসংবাদ দিলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ঘরের মাঠে আসন্ন বিশ্বকাপের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরিতে জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দলকে ৬৩ রানে হারিয়েছে মিরাজ বাহিনী। গতকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫০ ওভারে ৯ উইকেটে ২৮৪ রান করে বাংলাদেশের যুবারা। নাজমুলের শতকটি ছিল আদর্শ এক ওয়ানডে ইনিংসের প্রতিচ্ছবি। রান করেছেন বলের সঙ্গে পাল্লা দিয়েই, ১০৩ বলে ১০২। কিন্তু চার ছিল মাত্র ৫টি, ছক্কা একটি। গোটা ইনিংসে সিঙ্গেল নিয়েছেন ৪৫টি, ডাবলস ১১টি! বাংলাদেশ সহ-অধিনায়কের শতক ছাড়া ইনিংসে ছিল না আর কোনো অর্ধশতক। ওপেনার পিনাক ঘোষ করেছেন ৪৩, অধিনায়ক মেহেদি হাসান মিরাজ ৩৩। জিম্বাবুয়ের উইলিয়াম মাশিঙ্গে একাই নিয়েছেন ৫ উইকেট। পরে ব্যাটিংয়েও জিম্বাবুয়ের ইনিংস একজনের লড়াইয়ের গল্প। রায়ান মারে তিনে নেমে শেষ পর্যন্ত ব্যাট করে খেলেছেন ১২৩ বলে ১২৩ রানের দারুণ ইনিংস ইনিংস। কিন্তু বাকি সবাই মিলেও করতে পারেননি আর ১০০। ৫০ ওভারে করতে পেরেছে তারা ৭ উইকেটে ২২১। বিশ্বকাপের আগে আর কোনো প্রস্তুতি ম্যাচ নেই বাংলাদেশের যুবাদের। ২৭ জানুয়ারি এই মাঠেই বিশ্বকাপের প্রথম ম্যাচে প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকা।
একই দিন চট্টগ্রামের আরেক ভেন্যু এমএ আজিজ স্টেডিয়ামে ইংল্যান্ড ১৫৫ রানে হারিয়েছে বাংলাদেশের গ্রæপ প্রতিপক্ষ নামিবিয়াকে। গতকাল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ হয়েছে আরও ৪টি। বিকেএসপির এক নম্বর মাঠে পাকিস্তান ১১০ রানে হারায় নেপালকে, ২ নম্বর মাঠে নিউজিল্যান্ডকে ৪ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা, ৩ নম্বরে অধিনায়ক ইহসানউল্লাহর শতকে (১৩৩) আয়ারল্যান্ডকে ১২৬ রানে হারিয়েছে আফগানিস্তান আর বিকেএসপি ৪ নম্বর মাঠে কানাডাকে ৩৭২ রানের অবিশ্বাস্য ব্যবধানে হারিয়েছে ভারত। রিকি ভুই (১১৫) ও অধিনায়ক ইশান কিশানের শতকে (১৩৮) ভারত করেছিল ৬ উইকেটে ৪৮৫। কানাডা গুটিয়ে যায় ১১৩ রানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়ে প্রস্তুতি শুরু যুবাদের

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ