Inqilab Logo

শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭ আষাঢ় ১৪৩১, ১৪ যিলহজ ১৪৪৫ হিজরী

না পিছিয়ে বাড়ল সময়!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

চার ক্লাবের দাবীর মুখে পড়ে প্রিমিয়ার লিগের দলবদল না পিছিয়ে এর সময়সীমা বাড়ালো বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। গতকাল হকি ফেডারেশনের সভাকক্ষে অনুষ্ঠিত ওয়ার্কিং কমিটির এক সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া সভায় বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান বাহফে সাধারণ সম্পাদক আবদুস সাদেক।
ঘরোয়া হকির মর্যাদাপূর্ণ আসর প্রিমিয়ার লিগকে সামনে রেখে বেশ কিছুদিন আগেই দলবদলের দিনক্ষণ ঘোষনা করে বাহফে। তাদের সিদ্ধান্ত অনুযায়ী ২৭, ২৮ ও ২৯ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল দলবদল কার্যক্রম। কিন্তু এরই মধ্যে গেল সপ্তাহে দলবদল পেছাতে সরব হয় লিগের শীর্ষ চার ক্লাব মোহামেডান স্পোর্টিং, ঊষা ক্রীড়া চক্র, ওয়ারী ও বাংলাদেশ স্পোর্টিং ক্লাব। তারা দাবী করে লিগকে সামনে রেখে দলবদল কার্যক্রম একমাস পেছালে তাদের পক্ষে ভালোমানের দল গড়া সম্ভব। মুলত আর্থিক সংকট কাটাতেই তারা দলবদল পেছাতে বলে। কিন্তু তাদের দাবী আমলে না নিয়ে কিছুটা নমনীয় মনোভাব দেখিয়েছে বাহফে। কাল ওয়ার্কিং কমিটির সভায় না পিছিয়ে দলবদলের সময় আরো পাঁচদিন বাড়ানো হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ২৭ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত চলবে প্রিমিয়ার হকির দলবদল কার্যক্রম।
এ প্রসঙ্গে ফেডারেশন সাধারণ সম্পাদক আবদুস সাদেক বলেন, ‘দল বদল পেছানোর সুযোগ নেই। নির্ধারিত সময়েই দল বদল শুরু হবে। তবে আমরা সময়সীমা বাড়িয়েছি। আগে যেখানে তিন দিন ছিলো সেটা এখন বাড়িয়ে আট দিন করেছি।’
দলবদল ছাড়াও গতকালের ওয়ার্কি কমিটির সভায় যেসব সিদ্ধান্ত নেয়া হয় সেগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ১৫ এপ্রিল ক্লাব কাপের মধ্যদিয়ে নতুন মৌসুম শুরু করতে চায় ফেডারেশন। আর এই টুর্নামেন্টের নামকরণ ফেডারেশনের প্রয়াত সহ-সভাপতি খাজা রহমতউল্লাহ নামে করার ইচ্ছা তাদের। এর বাইরে এশিয়ান গেমসের ১৫দিন আগে মালয়েশিয়ায় ক্যাম্প করার সিদ্ধান্ত নেয়া হয়। সাদেক আরো বলেন, ‘এশিয়ান গেমসের আগে মালয়েশিয়ার ইপোতে ১৫ দিনের ক্যাম্প করতে চাই আমরা। সেখানার আবাসন থেকে সকল সুযোগ-সুবিধা আমাদের পছন্দ হয়েছে। ক্যাম্পের পাশাপাশি চীনের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।’ তবে ওমান ও থাইল্যান্ডকে বাংলাদেশে আনার পরিকল্পনা থেকে সরে এসেছে ফেডারেশন এমনটা জানিয়ে সাধারণ সম্পাদক বলেন, ‘দু’দেশকে ঢাকায় এনে প্রস্তুতি ম্যাচ খেলতে অনেক খরচ হবে। তাই এখান থেকে সরে এসেছি আমরা।’ বাংলাদেশের হকিতে মহিলা জাতীয় দল নেই। এই সংকট কাটানোর উদ্যোগ নেয়া হয়েছে। সদ্য সমাপ্ত যুব গেমসে অংশ নেয়া মেয়েদের মধ্য থেকে সেরা ৪০ জনকে নিয়ে ১ এপ্রিল শুরু হবে মহিলা জাতীয় দল গঠনের কাজ। এই ক্যাম্পের দায়িত্ব দেয়া হয়েছে ক্রীড়া পরিদপ্তরের কর্মকর্তা তারিকুজ্জামান নান্নুকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সময়!

২৪ মার্চ, ২০১৮
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ