Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাবা-মা হারিয়ে নির্বিকার মাহি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

 যেদিন রাতে মা আফসানা খানম টপি স্ট্রোক করেন সে সময় মায়ের পাশেই ঘুমিয়েছিল ছেলে তানজিব বিন সুলতান মাহি (১৪)। অনেকক্ষণ মায়ের কোনো সাড়া না পেয়ে চিৎকার করে মাহি। এরপর উত্তরায় বাংলাদেশ মেডিকেল হাসপাতালে নেয়া হয় টপিকে। সেখান থেকে নেয়া হয় শেরে বাংলা নগরের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালে। গত রোববার থেকে ৫ দিন চিকিৎসাধীন থাকার পর নেপালে বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানম গতকাল শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে মারা যান। মাত্র ১০ দিনের মধ্যে বাবা মায়ের মৃত্যুতে একমাত্র ছেলে তানজিদ সুলতান মাহি (১৪) স্তব্ধ, নির্বিকার।
প্রথমে বাবা আবিদ সুলতানের মৃত্যুর খবরে দিশেহারা মাহিকে নিয়েই ছিল আত্মীয়-স্বজনদের দুশ্চিন্তা। কিন্তু সবকিছু ছাপিয়ে স্বামীর কাছে চলে গেলেন টপি। তার মৃত্যুতে দুশ্চিন্তা আরও বেড়েছে স্বজনদের। তবে মায়ের মৃত্যুর খবর জানানো হলেও কাছে নেয়া হয়নি মাহিকে। হাসপাতালের তৃতীয় তলায় আইসিইউ বিভাগের নিচে ডাক্তারের চেম্বারে রাখা হয়েছে তাকে।
টপির ফুফাতো ভাই ইঞ্জিনিয়ার শাহিনুর রহমান শাহিন জানান, বৃহস্পতিবার রাতেও হাসপাতালে ছিলো মাহি। মায়ের খোঁজ খবর রেখেছে। ভোরে বাসায় চলে যায়। কিন্তু সাড়ে ৯টার দিকে মৃত্যু হয় মা টপির। সাড়ে ১০টায় দুঃসংবাদটি জানানো হয় মাহিকে। কান্নায় ভেঙে পড়েছে মাহি। কোনোভাবে বোঝানো যাচ্ছে না। বারবার মায়ের কাছে যেতে চাইছে।
শাহিন বলেন, একটা ছেলে যার বাবার পর মাও মাত্র কয়েকদিনের ব্যবধানে মারা গেল তার মনের অবস্থাটা বুঝুন। আমরা সবাই ওকে সহযোগিতা করবো। আপনারা ওর জন্য দোয়া করবেন। দেশবাসীর কাছে অনুরোধ আবিদ-টপির জান্নাত কামনায় দোয়া করবেন। মাহি যেন শোক কাটিয়ে শক্ত হতে পারে সেজন্য দোয়া কামনা করছি।
আফসানার ফুফাতো ভাই খন্দকার রেজাউল করিম জানান, ‘মাহি এখন চুপ করে আছে। আর কাঁদছে না। কাঁদলে মন হালকা হতো।’ তিনি জানান, আবিদের মৃত্যুসংবাদ পেয়েও তাঁর স্ত্রী আফসানা কাঁদেননি। শক্ত হয়ে ছিলেন। মায়ের স্ট্রোকের সময় মাহি পাশে ছিল। এখন ছেলেকে নিয়েই তাঁদের যত চিন্তা।
আবিদ সুলতানের ছোট ভাই ডাক্তার খুরশিদ মাহমুদ সাংবাদিকদের জানান, ‘সবার প্রতি অনুরোধ মাহিকে একা থাকতে দিন, ওর উপর দিয়ে ঝড় যাচ্ছে। আমাদের স্বপ্ন ও দুশ্চিন্তা সব এখন ওকে ঘিরেই’।



 

Show all comments
  • কাইয়ুম ২৪ মার্চ, ২০১৮, ১:৪৪ এএম says : 0
    হে আল্লাহ তানজিদ সুলতান মাহির প্রতি তুমি রহমত নাযিল করো।
    Total Reply(1) Reply
    • আব্দুল মালিক ২৪ মার্চ, ২০১৮, ২:৪৮ এএম says : 4
      আল্লাহ তুমি এতিম বাচ্চাটার উপর রহমতের দরজা খুলে দাও, তার সহায় হোন , শোক সয়ার ক্ষমতা দিন । তার মা বাবাকে জান্নাতুল ফেরদৌস দান করুন।আমিন।
  • Abdul malique ২৪ মার্চ, ২০১৮, ২:৫৪ এএম says : 0
    আল্লাহ তুমি এতিম বাচ্চার উপর তোমার রহমতের দরজা খুলে দাও , তাকে শোক সয়ার ক্ষমতা দাও, তার মা বাবাকে জান্নাত নসীব কর। আমিন।
    Total Reply(0) Reply
  • Egnr.Nurul Amin.Jeddah ২৪ মার্চ, ২০১৮, ১২:১১ পিএম says : 0
    May Allah bless him and have paid him patience to control his self.
    Total Reply(0) Reply
  • Showkat Hussain Monju ২৪ মার্চ, ২০১৮, ১:১৮ পিএম says : 0
    May Allah bless him, Ameen
    Total Reply(0) Reply
  • Lokman Hakim Lokman ২৪ মার্চ, ২০১৮, ১:১৮ পিএম says : 0
    আল্লাহপাক শোক সইবার তৌফিক দান করুক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবিদ

২৩ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ