Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দারুল আরক্বম মাদরাসার সাফল্য

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

শতাধিক প্রতিযোগিকে পিছনে ফেলে সফলতা অর্জন করেছেন কক্সবাজারের দারুল আরক্বম তাহফিজুল কুরআন মাদরাসার শিক্ষার্থী মোহাম্মদ তামিম। ইসলামাবাদ ইসলামী কক্স সোসাইটি এর উদ্যোগে গতকাল জেলাব্যাপী হিফজুল কুরআন প্রতিযোগিতা ২০১৮-এ তিনি এ সফলতার অর্জন করেন। প্রতিযোগিতায় ২০ পারা গ্রুপে শতাধিকপ্রতিযোগির মাঝে চমৎকার তিলাওয়াতের বদৌলতে ২য় স্থানে জয়ী হয় মোহাম্মদ তামিম। এ সফলতার জন্য তামিমকেপ্রতিযোগিতা আয়োজক কর্তৃপক্ষ নগদ অর্থ পুরস্কার ও সনদ প্রদান করেছেন।
এদিকে মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা ইউনুছ ফরাজী বলেন, পুরস্কার কিংবা সনদের উদ্দেশ্যে দারুল আরক্বমের পথচলা নয়। আমাদের উদ্দেশ্য কক্সবাজার থেকে আন্তর্জাতিকমানের হাফেজ, তাক্বওয়া সম্পন্নপ্রজন্ম ও বিশ্বময় কুরআনের পতাকাবাহী উম্মত তৈরি করা। সড়ক দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায়ও মাদরাসার শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন জানিয়ে তিনি বলেন, ‘আমি সকলের নিকট দোয়া চাচ্ছি-আল্লাহ যেন আমাকে দ্রুত শেফা দান করেন। শীঘ্রই মাদরাসাটি চতুর্থ বর্ষে পদার্পণ করতে যাচ্ছে। এবছর ১০ জন শিক্ষার্থী তাদের হিফজ্ সম্পন্ন করবে”। চমৎকার একটি আয়োজনের মধ্য দিয়ে আমরা বর্ষপূর্তি অনুষ্ঠান পালন করবো ইনশা আল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদরাসা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ