Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলে দিনে গরম রাতে কুয়াশা

| প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : চৈত্রের তাপমাত্রা ৩৬ ডিগ্রী ছুই ছুই করলেও দক্ষিনাঞ্চলজুড়ে এখনো মঝারী থেকে ঘন কুয়াশায় সড়ক ও নৌযোগাযোগ ব্যহত হচ্ছে। এবার মাঘের শেষ থেকেই গ্রীষ্মের আবহ লক্ষ করা গেলেও চৈত্রের শুরু থেকেই নদ-নদী অববাহিকায় মাঝারী থেকে ঘন কুয়াশায় নৌযোগোযোগ বির্যস্ত হচ্ছে বার বার। গতকাল শেষ রাত থেকে সকাল সাড়ে ৭টা পর্যন্ত দক্ষিনে মেঘনা অববাহিকা ছিল ঘন কুয়াশা। গত মঙ্গলবার বরিশালে সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৬ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৪ডিগ্রী সেলসিয়াসে উঠলেও শেষ রাতে আবহাওয়ার বিপরিত চিত্র। ফলে সকাল প্রায় সাড়ে ৭টা পর্যন্তই সড়ক ও নৌযোগাযোগ অনেকটাই ব্যহত হয়। বরিশালÑভোলা ও ভোলাÑল²ীপুরসহ দেশের বেশীরভাগ ফেরিতে যানবাহন পারপারে যথেষ্ঠ বিঘœ ঘটে।
এবার মাঘের মধ্যভাগ থেকেই বরিশাল সহ দক্ষিণাঞ্চলে গ্রীষ্ম তার আগাম বার্তা জানান দেয়।
গতকাল সকালের ঘন কুয়াশা নিয়ে বরিশালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৪ ও দুপুরে সর্বোচ্চ ৩৩.১ডিগ্রী সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে কিছুটা বেশী। এবার পুরো শীত মওশুমজুড়ে তাপমাত্রা যেমন স্বাভাবিকের নিচে ছিল, তেমনি শীত বিদায়ের পরে তা স্বাভাবিকের ওপরেই থাকছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুয়াশা

৫ জানুয়ারি, ২০২৩
২২ ফেব্রুয়ারি, ২০২২
২৫ ডিসেম্বর, ২০২১
২৫ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ