Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

২৩৮ মাঠ সহকারির চাকরি স্থায়ী করার নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

একটি বাড়ি একটি খামার প্রকল্পের মাঠ সহকারী পদে কর্মরত ২৩৮ জনের চাকরি পল্লী সঞ্চয় ব্যাংকে অন্তর্ভূক্তি বা স্থায়ীকরণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এক রায়ে দেন। টাঙ্গাইলের মো. আজহারুল ইসলাম, বরিশালের সফিকুল ইসলাম, ব্রাক্ষ্নবাড়িয়ার আশিকুর রহমান, রাজশাহীর সেলিম রেজাসহ বিভিন্ন এলাকার ২৩৮ জনের করা পৃথক ৫টি রিট আবেদনে জারি করা রুলের চ‚ড়ান্ত শুনানি শেষে রায় দেন আদালত। আদালতে রিট আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট রমজান আলী সিকদার, ব্যারিস্টার আবুল কালাম আজাদ ও ব্যারিস্টার জহির উদ্দিন বাবর।
২০০৯ সালে ৫ বছরের জন্য একটি বাড়ি একটি খামার প্রকল্প গ্রহণ করে সরকার। পরবর্তীতে এ প্রকল্পের জনবল ২০১৬ সালের ১ জুলাই পল্লী সঞ্চয় ব্যাংকে স্থানান্তর ও স্থায়ীকরণ করা হয়। কিছু জনবল নেয়ার পর সরকার আবার একটি বাড়ি একটি খামার প্রকল্পটির মেয়াদ ২০২০ সাল পর্যন্ত বর্ধিত করে। এরপর প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীদের পুনরায় একটি বাড়ি একটি খামার প্রকল্পে যোগদান করতে বলা হয়। এ পরিস্থিতিতে একটি বাড়ি একটি খামার প্রকল্পে কর্মরত ২৩৮ জন মাঠ সহকারী রিট আবেদন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাকরি

৮ ফেব্রুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ