Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নিকট ভবিষ্যতে বৈঠকে মিলিত হওয়ার আশাবাদ ট্রাম্পের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হওয়ায় ভ্লাদিমির পুতিনকে অভিনন্দন জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে চতুর্থবারের মতো রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হন পুতিন। এর দুই দিন পর মঙ্গলবার ট্রাম্প পুতিনকে ফোন করে কথা বলেন ও অভিনন্দন জানান। অস্ত্র প্রতিযোগিতা, ইউক্রেন ও সিরিয়া নিয়ে আলোচনার জন্য তারা দুজন ‘নিকট ভবিষ্যতে’ মিলিত হতে পারেন বলে এ সময় পুতিনকে জানান ট্রাম্প। প্রেসিডেন্ট নির্বাচনে জয়ের মাধ্যমে আরো ছয় বছরের জন্য রাশিয়াকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেলেন পুতিন। বিচারে দোষী সাব্যস্ত হওয়ায় তার প্রধান প্রতিদ্ব›দ্বী আলেক্সি নাভালনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেননি। তাই শক্ত কোনো প্রতিদ্বনদ্বী না থাকায় ৭৬ শতাংশেরও বেশি ভোট
পেয়ে সহজ জয় পান পুতিন। পুতিনকে ট্রাম্প বলেছেন, “যুক্তরাষ্ট্র ও রাশিয়ার মধ্যে অস্ত্র প্রতিযোগিতা নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে, কিন্তু আমাদের যা আছে কাউকে আমরা কখনো তার কাছাকাছি আসতে দিবো না। বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ