Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মমতাকে মোদির ফোন সহযোগিতার আশ্বাস

ফ্লাইওভার দুর্ঘটনায় নিহতের সংখ্যা ২৫ জনে বৃদ্ধি

প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় নির্মাণাধীন ফ্লাইওভার ধসের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২৫ জনে পৌঁছেছে। উদ্ধার কাজে পশ্চিমবঙ্গকে সব ধরনের সহযোগিতা দেয়ার আশ্বাস দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খবরে বলা হয়, গতকাল শুক্রবার ওয়াশিংটন সফররত মোদি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে ফোন করে এ আশ্বাস দেন। মোদির কার্যালয় সামাজিক যোগাযোগের মাধ্যমে টুইটারে দেয়া এক বার্তায় এ খবর জানায়। দুর্ঘটনাস্থলে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে সেনাবাহিনী ও উদ্ধারকর্মীরা। ফ্লাইওভারটি ধসে পড়ার কারণ নিয়ে বিভিন্ন তথ্য পাওয়া যাচ্ছে। ভারতের একটি ইংরেজি দৈনিক জানায়, রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, তৃণমূল কংগ্রেস নির্বাচনের আগে দ্রুত ফ্লাইওভারের কাজ শেষ করার জন্য চাপ দিয়েছিল। দ্রুত কাজ করতে গিয়ে ফ্লাইওভারের স্টিলের কাঠামোটি ভারী ওজন নেয়ার উপযোগী করা হয়নি। ফলে ওই অংশটি ধসে পড়ে। গত বৃহস্পতিবার বিকালে উত্তর কলকাতার বড়বাজার অঞ্চলের জোড়াসাঁকো এলাকায় নির্মাণাধীন বিবেকানন্দ ফ্লাইওভারের অংশটি ভেঙে পড়ে। গুরুতর আহত হয় ৭৮ জন। বিভিন্ন হাসপাতালে তারা চিকিৎসাধীন।
ফ্লাইওভারের ধসে পড়া ১৫০ মিটার প্রশস্ত অংশটি সাত ঘণ্টা চেষ্টার পর সরিয়ে নেয়া হয়েছে। তবে কংক্রিট ও ধাতব পদার্থের ধ্বংসস্তূপে অনেকে আটকা বলে ধারণা করা হচ্ছে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, যাত্রীবাহী বাস, ট্যাঙ্গি, টানা রিকশা চাপা পড়তে দেখেছেন তারা। টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মমতাকে মোদির ফোন সহযোগিতার আশ্বাস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ