Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আহসান হাবীব শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষা অফিসার নির্বাচিত

| প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা : জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭ এ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছে দিনাজপুরের পাবর্তীপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আহসান হাবীব। বর্তমানে তিনি দিনাজপুরে সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হিসেবে কর্মরত রয়েছে। গত ৬ মার্চ রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রেসিডেন্ট আবদুল হামিদ আহসান হাবীবকে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা অফিসারের পদক, সনদ ও ২৫ হাজার টাকার চেক তুলে দেন ।
জানা যায়, আহসান হাবীব গত ২০০৫ সালের উপজেলা শিক্ষা অফিসার পদে চাকরিতে যোগদান করেন। পরবর্তীতে তিনি উপজেলা শিক্ষা অফিসার হিসেবে অত্যন্ত নিষ্ঠা, সততার সাথে তাঁর দায়িত্বকর্তব্য পালন করেন।
সৈয়দপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের দায়িত্ব পালনকালে স্ব-উদ্যোগে উপজেলার সকল শিক্ষক-শিক্ষিকাদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ই-প্রাইমারী এডুকেশন শীর্ষক প্রশিক্ষণের ব্যবস্থা করেন। পরবর্তীতে তিনি স্ব-উদ্যোগে উপজেলার ৭৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মিড- ডে -মিল চালু করেন। এরপর পার্বতীপুর উপজেলা উপজেলা শিক্ষা অফিসার হিসেবে থাকাকালীন সেখানেও তিনি মিড-ডে- মিল চালু করেন। বর্তমানে তাঁর এ ধরণের প্রশংসনীয় উদ্যোগটি দেশব্যাপী বিস্তৃতি লাভ করেছে। এছাড়াও তিনি শিক্ষকদের সহযোগিতায় নিয়ে পাবর্তীপুর উপজেলার ২০৫টি বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করতে সক্ষম হন। বর্তমানে তিনি দিনাজপুরের সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের দায়িত্বে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাথমিক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ