Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুর্ঘটনায় আহত আরও ৩ জন ঢামেকে ভর্তি

শঙ্কামুক্ত নন কেউ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

নেপালে ইউএস-বাংলার বিমান দুর্ঘটনায় আহত আরও তিন বাংলাদেশি স্বর্ণা, এ্যানি ও মেহেদীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। আহত তিন জন একই পরিবারের সদস্য বলে জানা গেছে। গতকাল শুক্রবার বিকেল ৪টা ৪০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তিনটি অ্যাম্বুলেন্সে করে তাদেরকে ঢাকা মেডিকেলে আনা হয়। পরে তাদের দ্রæত বার্ন ইউনিটের ক্যাবিন বøকে নেওয়া হয়।
এর আগে নেপাল থেকে তাদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০৭২ ফ্লাইটে বিকেল ৩টা ৩৬ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দওে পৌঁছায়। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে বিকেল ৪টার দিকে ৮ নং গেট দিয়ে অ্যাম্বুলেন্সে করে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। ইউএস-বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম জানান, মেহেদী ও স্বর্ণা স্বামী-স্ত্রী। অ্যানি মেহেদীর বড় ভাইয়ের স্ত্রী। তিনি বলেন, ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে কাঠমান্ডু থেকে দুপুর দেড়টার দিকে রওনা দেন আহত তিনজন। বেলা তিনটা ৩৬ মিনিটে তারা শাহজালাল বিমানবন্দওে পৌঁছান।’
আহত তিনজনের কাউকেই শঙ্কামুক্ত বলা যাবে না বলে জানিয়েছেন বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন। শুক্রবার বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের তৃতীয় তলার কনফারেন্স রুমে এক ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের এসব কথা জানান। ডা. সামন্ত লাল সেন বলেন, আহত তিনজনের কারো শরীরে বার্ন না থাকলেও দুর্ঘটনার সময় প্রচন্ড পরিমাণ কালো ধোঁয়া তাদের শ্বাসনালীতে চলে গেছে। এতে তাদের শ্বাসনালীতে সমস্যা হয়েছে। ফলে আলামুন নাহার অ্যানির কালো কাশি বের হচ্ছে। মেহেদীর হাত ও পায়ে আঘাত রয়েছে। স্বর্ণার অ্যাবডমিনে আঘাত আছে। এছাড়া তিনজনই মানসিকভাবে খুব দুর্বল। তারা খুব আতঙ্কের মধ্যে আছেন। তাদের জন্য মনোরোগ বিশেষজ্ঞ ডাকা হবে। শারীরে বার্ন ও ফ্র্যাকচার থাকলে সে সব রোগীকে হাসপাতাল থেকে বের না হওয়া পর্যন্ত তাদের শঙ্কামুক্ত বলা যাবে না। তাই তারা কেউই শঙ্কামুক্ত নন।
উল্লেখ্য, গত ১২ মার্চ দুপুরে নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার বিমান দুর্ঘটনায় ৩৬ বাংলাদেশির মধ্যে ২৬ জন মারা গেছেন। আহত হয়েছেন ১০ জন। এর মধ্যে বৃহস্পতিবার আহত শেহরিন আহমেদকে নেপাল থেকে ঢাকা আনা হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ