Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুক্তিপণের দাবিতে অপহৃত তিনজন উদ্ধার : আটক ৩

| প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা:
চাঁপাইনবাবগঞ্জে আদালতে হাজিরা দিয়ে বাড়ি ফেরার সময় অপহৃত তিন ব্যক্তি বৃহস্পতিবার রাতে শহরের বেলেপুকুর আনসার ক্যাম্প এলাকার একটি আমবাগান থেকে উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিন অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো- শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের দামু দিয়াড়ের ফারুক আহমেদ ও জামাল উদ্দীন ও রানিহাটি এলাকার রিটন আলী। চাঁপাইনবাবগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক গোলাম রসুল জানান, শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের দামুদিয়াড় এলাকার আবদুল মান্নান, লাল মাহমুদ, ইব্রাহিম ও গুমানি হক নামে চারজন বৃহস্পতিবার একটি মামলায় আদালতে হাজিরা দিয়ে বাড়ি ফিরছিলেন। দুপুর সাড়ে ১২টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের সার্কিট হাউজ মোড় এলাকা থেকে ৮-৯ জন অপহরণকারী তাদের মোটরসাইকেলে তুলে নিয়ে গিয়ে বেলেপুকুর আনসার ক্যাম্পের পেছনে একটি নির্জন বাগানে আটকে রাখে। একপর্যায়ে অপহরণকারীরা মোবাইল ফোনে চারজনের পরিবারের কাছে মোটা অঙ্কের মুক্তিপণ দাবি করে। এরই একপর্যায়ে অপহৃতদের একজন আবদুল মান্নান কৌশলে পালিয়ে যান। পরে তিনি ঘটনাটি গোয়েন্দা পুলিশকে জানালে পুলিশ টাকা দেয়ার কথা বলে অপহরণকারীদের সঙ্গে যোগাযোগ করে। একপর্যায়ে বৃহস্পতিবার রাত ৮টার দিকে বেলেপুকুর আনসার ক্যাম্প এলাকার ওই আমবাগানে অভিযান চালিয়ে অপহৃত তিনজনকে উদ্ধার করে পুলিশ। এ সময় পাঁচ-ছয়জন পালিয়ে গেলেও তিন অপহরণকারী গ্রেফতার হয়। এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মামলা হয়েছে।
অপহরণের ৯ দিন পর পলিটেকনিকের ছাত্রী উদ্ধার : গ্রেফতার ১
অপহরণের ৯ দিন পর চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের এক ছাত্রীকে বৃহস্পতিবার রাতে রাজশাহীর গোদাগাড়ী থেকে উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ। এই ঘটনায় একই ইনস্টিটিউটের ছাত্র ইমরানকে গ্রেফতার করা হয়েছে। জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক জাহিদ জানান, চাঁপাইনবাবগঞ্জে পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্রী ফারজানাকে গত ৭ মার্চ সদর উপজেলার বারোঘরিয়া এলাকা থেকে অপহরণ করে নিয়ে যায় একই কলেজের ছাত্র ইমরান। এ বিষয়ে ওই ছাত্রীর পরিবারের পক্ষ থেকে থানায় একটি মামলা করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত ১১টার দিকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার হরিনশিকার গ্রামের আশরাফ আলীর বাড়িতে অভিযান চালিয়ে অপহৃত ছাত্রী ফারজানাকে উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় ইমরানকে গ্রেফতার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিপণ

২৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ