Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

স্বাস্থ্যমন্ত্রীর সাথে সউদী রাস্ট্রদূতের সাক্ষাৎ দ্বিপাক্ষিক সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস

| প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে দীর্ঘদিনের সম্পর্ক বর্তমান সরকারের সময় আরো বলিষ্ঠ ও বন্ধুত্বপূর্ণ অবস্থায় রয়েছে। সরকার এই দ্বিপাক্ষিক সম্পর্ক আরো জোরদার করতে চায়। বাংলাদেশে নিযুক্ত সউদী আরবের রাষ্ট্রদূত আব্দুল্লাহ এইচএম আল মুতাইরি গতকাল সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রীর সাথে সাক্ষাৎ করতে আসলে তিনি একথা বলেন।
বাংলাদেশ থেকে বিপুল সংখ্যক মুসল্লিকে প্রতিবছর পবিত্র হজ¦ এবং ওমরাহ্ হজ¦ পালনের সুযোগ দানের জন্য স্বাস্থ্যমন্ত্রী সৌদি সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বিশ^ব্যাপী মুসলিম উম্মাহর মধ্যে ভ্রাতৃত্ব ও জাতির সমৃদ্ধি বৃদ্ধিতে সউদী রাজপরিবারের অবদানও এসময় তিনি কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। সাক্ষাৎকালে সউদী রাষ্ট্রদূত বাংলাদেশের সাম্প্রতিক অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে আগামীতেও দ্বিপাক্ষিক সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন। তিনি আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠেয় সউদী আরবের জাতীয় দিবস উপলক্ষে সউদী দূতাবাসের আয়োজন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে অংশগ্রহণের জন্য স্বাস্থ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানান।
এসময় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমানসহ মন্ত্রণালয় ও সউদী দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে আগামী ২২ মার্চ অনুষ্ঠেয় এলডিসি মর্যাদা থেকে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের সাফল্য উদযাপনের প্রস্তুতিমূলক সভায় সভাপতিত্ব করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ