Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নেপালে বিমান দুর্ঘটনায় পাইলট পৃথুলা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে (টিআইএ) ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমান বিধ¦স্তের ঘটনায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ইউ এস বাংলার পাইলট পৃথুলা রশিদ নিহত হয়েছেন।
নেপালের সেনাবাহিনীর মুখপাত্র গকুল ভান্দুরী রয়টার্সকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এখন পর্যন্ত ৫০টি মরদেহ উদ্ধার করা হয়েছে। ৯ জন এখনও নিখোঁজ রয়েছেন। তবে ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ তাদের বারিধারা কার্যালয়ে গতকাল সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বলেন, ‘বিমান বিধ্বস্তের ঘটনায় এ পর্যন্ত ৮ জন মারা গেছেন। ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে (টিআইএ) ফ্লাইট অবতরণ বন্ধ থাকায় ইউএস-বাংলার প্রতিনিধি এখনও সেখানে পৌঁছাতে পারেনি।’ গতকাল সোমবার দুপুর ১২টা ৫১ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬৭ জন যাত্রী ও চারজন ক্রু নিয়ে উড়োজাহাজটি ছেড়ে যায়।নেপালের স্থানীয় সময় বেলা ২টা ২০ মিনিটে কাঠমান্ডুতে নামার সময় পাইলট নিয়ন্ত্রণ হারালে উড়োজাজটি রানওয়ে থেকে ছিটকে পড়ে এবং আগুন ধরে যায়।
এদিকে দ্য হিমালয়ান টাইমসের খবরে বলা হয়েছে, গতকাল সোমবার দুপুরে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয়ে উড়োজাহাজটিতে আগুন ধরে যায়। বিমানবন্দর



 

Show all comments
  • পারভেজ ১৩ মার্চ, ২০১৮, ৩:১২ এএম says : 0
    তার আত্মার শান্তি কামনা করছি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ