Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাকিস্তান সফরে উইন্ডিজ

| প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : অনেকদিন ধরেই আলোচনাটা চলে আসছিল। অবশেষে সবকিছু চূড়ান্ত হলো। আগামী মাসের শুরুতে করাচিতে পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-২০ ম্যাচ খেলতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠী এই তথ্য নিশ্চিত করেছেন।
নিরপত্তা ব্যবস্থাকে অজুহাত হিসাবে দেখিয়ে সফর নিয়ে নানা ধারনের আপত্তি জানিয়ে আসছিল উইন্ডিজ ক্রিকেট বোর্ড। অবশেষে তারা পাকিস্তান সফরে রাজি হয়েছে। পাকিস্তানে আন্তর্জাতিক সিরিজ ফিরিয়ে আনার ক্ষেত্রে এই সিরিজ অনেক বড় ভূমিকা রাখবে বলে মনে করছেন সংশ্লিষ্ঠরা। ২০০৯ সালে শ্রীলঙ্কা দলকে বহনকারী বাসে সন্ত্রাসী হামলার পর থেকে আন্তর্জাতিক দলগুলোর কাছে পাকিস্তান এখনও নিজেদের গ্রহণযোগ্যতা প্রমাণ করতে পারেনি। ঐ হামলায় আটজনের মৃত্যুর পাশাপাশি বেশ কয়েকজন লঙ্কান খেলোয়াড় আহত হয়েছিলেন। তখন থেকেই এ পর্যন্ত আট বছরে পাকিস্তান ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টি-২০ ও তিনটি ওয়ানডে ম্যাচ আয়োজন করে। তবে গত বছর পাকিস্তান সুপার লিগের ফাইনালের পরে আইসিসি সন্তুষ্ট হয়ে বিশ্ব একাদশের বিপক্ষে তিনটি টি-২০ ও শ্রীলঙ্কার বিপক্ষে একটি টি-২০ ম্যাচ আয়োজনের অনুমতি দেয়। আর সেগুলোর সফলভাবে সম্পন্ন হওয়ায় ওয়েস্ট ইন্ডিজও এবার পাকিস্তানের দিকে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে।
পিসিবি প্রধান নাজাম শেঠী জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ব্যপারে নিশ্চয়তা দিয়েছে। দুবাইয়ে গণমাধ্যমের সামনে শেঠী বলেছেন, আগামী ১, ২ ও ৩ এপ্রিল করাচিতে তিনটি টি-২০ ম্যাচ খেলতে রাজী হয়েছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড। ২০১৬ সালে ভারতে টি-২০ বিশ্বকাপের শিরোপা জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। এর আগে ক্যারিবীয়দের বিপক্ষে ম্যাচের জন্য ভেন্যু হিসেবে লাহোরের নাম ঘোষণা করা হলেও পিসিবি করাচিতেই তা আয়োজনের সিদ্ধান্ত নেয়। গত মাসে করাচি আন্তর্জাতিক নিরাপত্তা বিশ্লেষকদের সবুজ সঙ্কেত পেয়েছে। আগামী ২৫ মার্চ করাচিতে পিএসএল এর ফাইনাল অনুষ্ঠিত হবে। ২০ ও ২১ মার্চ লাহোরে অনুষ্ঠিত হবে দুটি প্লে-অফ ম্যাচ। শেঠী আরো জানান, যুক্তরাষ্ট্রে টি-২০ ত্রিদেশীয় সিরিজ আয়োজনের জন্য তিনি ওয়েস্ট ইন্ডিজের সাথে আলোচনা করেছেন। প্রথম বছর এখানে বাংলাদেশেরও খেলার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ